শক্তিশালী স্পেনের সামনে মেসির আর্জেন্টিনা

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৫:২৫ পিএম, ২৭ মার্চ ২০১৮

লিওনেল মেসি আর্জেন্টিনা দলের মূল শক্তি। তাকে ছাড়া কি এই দলটি চ্যালেঞ্জ উৎরানোর সামর্থ্য রাখে? ইতালির মতো চারবারের বিশ্বকাপজয়ী দলের বিপক্ষে সর্বশেষ ম্যাচে কিন্তু এই মেসিকে ছাড়াই ২-০ গোলে জিতেছে আর্জেন্টিনা।

তবে বিশ্বকাপ থেকে বাদ পড়া ইতালির বর্তমান দলটির থেকে অনেক বেশি শক্তিশালী স্পেন। আজ বাংলাদেশ সময় রাত দেড়টায় তাদেরই ঘরের মাঠ ওয়ান্ডা মেট্রোপলিটিনোতে লড়তে হবে আর্জেন্টিনাকে। মেসির ফেরার সম্ভাবনা থাকলেও তাই এই ম্যাচটিকেই মনে করা হচ্ছে বিশ্বকাপের আগে আর্জেন্টিনার সবচেয়ে বড় পরীক্ষা।

পেশির চোটে ইতালির বিপক্ষে শুক্রবারের প্রীতি ম্যাচটি খেলেননি মেসি। তবে আজ তার খেলার জোর সম্ভাবনা রয়েছে। আর্জেন্টিনা দলের কোচ হোর্হে সাম্পাওলি জানিয়েছেন, সোমবার স্বাভাবিকভাবেই অনুশীলন করেছেন মেসি। স্পেনের বিপক্ষে ম্যাচটিতে মাঠে নামতে বাধা নেই তার।

মেসিকে নিয়ে সাম্পাওলি বলেছেন, ‘ইতালির বিপক্ষে ম্যাচের আগে লিও নিজেই বলেছিল, সে খেলতে পারবে না। তবে গত দুই দিন ধরে সে অনুুশীলন করছে।’ সাম্পাওলির এই কথার আগেই অবশ্য বার্সা তারকা গণমাধ্যমকে জানিয়েছিলেন, তিনি ভালো অনুভব করছেন।

আজ তাই স্পেনের বিপক্ষে আর্জেন্টিনার সর্বকালের সর্বোচ্চ গোলদাতার খেলা একপ্রকার নিশ্চিত। সেক্ষেত্রে মেসিকে মাঠের লড়াইয়ে দেখা যাবে বার্সেলোনা সতীর্থ জেরার্ড পিকে আর জর্ডি আলবার বিপক্ষে।

স্পেনের এই দলটি গত ১৭ ম্যাচে হারের মুখ দেখেনি। তবে শুক্রবার জার্মানির বিপক্ষে ১-১ গোলে ড্র করে তারা। আজ আলবিসেলেস্তেদের বিপক্ষে তাই জয়ের ধারায় ফিরতে মুখিয়ে থাকবে দলটি।

এমএমআর/এমএস

আপনার মতামত লিখুন :