নাদালকে উড়িয়ে দিয়ে জোকোভিচের রেকর্ড

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৫:০৫ পিএম, ২৭ জানুয়ারি ২০১৯

ফাইনালের আগপর্যন্ত পুরো টুর্নামেন্টে দুজনই খেলেছেন আধিপত্য বিস্তার করে। তাদের বিপক্ষে কোনো প্রতিপক্ষই পাত্তা পায়নি। তাই অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনাল ম্যাচটি হবে জমজমাট, দেখা মিলবে হাড্ডাহাড্ডি লড়াই।

কিন্তু মেলবোর্ন পার্কের রড লেভার এরেনায় তা হতে দেননি সার্বিয়ান তারকা নোভাক জোকোভিচ। স্প্যানিশ সুপারস্টার রাফায়েল নাদালকে সরাসরি সেটে হারিয়ে অস্ট্রেলিয়ান ওপেন জেতার মাধ্যমে বছরের প্রথম গ্র্যান্ড স্লাম শিরোপা নিজের করে রাখলেন জোকোভিচ।

ম্যাচের শুরু থেকেই আধিপত্য বিস্তার করে খেলতে থাকেন জোকোভিচ। পাঁচ ম্যাচের সেট তিনি শেষ করে দিয়েছেন তিন সেটেই। প্রথম সেটে ৬-৩, পরের সেটে ৬-২ এবং ম্যাচ নির্ধারণী তৃতীয় সেটে ৬-৩ গেমে জিতে ম্যাচের ফল নিজের পক্ষে আনেন দ্য জোকার।

এটি সার্বিয়ান এ তারকার ক্যারিয়ারের ১৫তম গ্র্যান্ড স্লাম শিরোপা। ছেলেদের এককে সর্বোচ্চ গ্র্যান্ড স্লাম শিরোপার তালিকায় কিংবদন্তি পিট সাম্প্রাসকে ছাড়িয়ে গেলেন তিনি। তার সামনে রয়েছেন কেবল রাফায়েল নাদাল (১৭ শিরোপা) এবং রজার ফেদেরার (২০ শিরোপা)।

এছাড়া প্রায় আড়াই ঘণ্টাব্যাপী ফাইনাল ম্যাচে নাদালকে সরাসরি সেটে উড়িয়ে দেয়ার মাধ্যমে অস্ট্রেলিয়ান ওপেনের ইতিহাসে সর্বোচ্চ ৭ বারের মতো শিরোপা জিতলেন জোকোভিচ। এ টুর্নামেন্টে তার চেয়ে বেশি শিরোপা জেতার রেকর্ড নেই অন্য কোনো টেনিস তারকার।

এসএএস/আরআইপি

আপনার মতামত লিখুন :