পর্দা উঠল প্রাণ আন্তঃবিশ্ববিদ্যালয় ব্যাডমিন্টন প্রতিযোগিতার

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭:৪৪ পিএম, ২৪ ফেব্রুয়ারি ২০২০

পঞ্চমবারের মতো পর্দা উঠল আন্তঃবিশ্ববিদ্যালয় ব্যাডমিন্টন প্রতিযোগিতার। প্রাণ ক্র্যাকো-এর পৃষ্ঠপোষকতায় সোমবার পর্দা উঠেছে ‘ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটি উইন্টার স্ম্যাশ-২০২০’। আয়োজক প্রাণ ফুডস লিমিটেডের স্ন্যাকস ব্র্যান্ড ‘ক্র্যাকো’ এবং কো-স্পন্সর ড্রিংকো ফ্লোট ও ভিশন। সহযোগিতায় বাংলাদেশ ব্যাডমিন্টন ফেডারেশন।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সংসদ সদস্য আ স ম ফিরোজ, বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ ব্যাডমিন্টন ফেডারেশনের সাধারণ সম্পাদক আমির হোসেন বাহার, প্রাণ ফুডস লিমিটেডের জেনারেল ম্যানেজার মো. আলী হাসান আলম, প্রাণ বেভারেজের জেনারেল মার্কেটিং ম্যানেজার মো. আতিকুর রহমান, ভিশন ইলেকট্রনিক্সের জেনারেল ম্যানেজার (বিপণন) মাহবুবুল ওয়াহিদ, বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক খালেদ মাসুদ।

pran-(4).jpg

সংসদ সদস্য আ স ম ফিরোজ বলেন, বাংলাদেশের ছেলেমেয়েরা খেলাধুলায় অনেক এগিয়ে। তরুণ ছেলেরা বিশ্বকাপ জয় করে এনেছে, মেয়েরাও বিশ্ব প্রতিযোগিতায় নিজেদের যোগ্যতা প্রমাণ করেছে।

শুধু মোবাইলের মধ্যে নিজেকে সীমাবদ্ধ না রাখার আহ্বান জানিয়ে তিনি বলেন, আমাদের সময়ে ঢাকা মহানগরে অনেক খেলার মাঠ ছিল, বর্তমানে তা নেই বলে ছেলেমেয়েরা খেলাধুলার সুযোগ পাচ্ছে না। শিক্ষার্থীদের খেলাধুলার সুযোগ তৈরিতে ইস্ট ওয়েস্টসহ প্রতিটি বিশ্ববিদ্যালয়ে একটি করে খেলার মাঠ তৈরির আহ্বান জানান তিনি।


ভিশন ইলেক্ট্রনিক্সের জেনারেল ম্যানেজার (বিপণন) মাহবুবুল ওয়াহিদ বলেন, ‘ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটি উইন্টার স্ম্যাশ-২০২০’ প্রযোগিতায় অংশগ্রহণ করে আমরা অনেক আনন্দিত। বাংলাদেশ খেলাধুলায় অনেক এগিয়ে গেছে, এ আয়োজনের মাধ্যমে ব্যাডমিন্টন খেলায় এগিয়ে যাবে।

pran-(4).jpg

তিনি বলেন, এবার এ প্রতিযোগিতায় ৪৮টি বিশ্ববিদ্যালয়ের ২০০টি দল অংশগ্রহণ করছে। তাদের অংশগ্রহণের মাধ্যমে ব্যাডমিন্টনে ভালোমানের খেলোয়াড় বের হবে বলে আশা প্রকাশ করেন তিনি।

প্রাণ বেভারেজ লিমিটেডের ম্যানেজার (মার্কেটিং) আতিকুর রহমান বলেন, আমরা পাঁচ বছর ধরে ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটির সঙ্গে যুক্ত হয়ে এ প্রতিযোগিতার আয়োজন করছি। যেখানে কোনো সম্ভাবনা ও সুযোগ থাকে সেখানে প্রাণ-আরএফএল গ্রুপ অংশগ্রহণ করে। ইতোমধ্যে সরকারি-বেসরকারি বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে প্রাণ-আরএফএল গ্রুপ নানা ধরনের খেলাধুলার আয়োজন করছে।

pran

আয়োজকরা জানান, ২৬ ফেব্রুয়ারি থেকে ব্যাডমিন্টন প্রতিযোগিতা শুরু হবে। ১ মার্চ পুরস্কার বিতরণের মধ্য দিয়ে সমাপ্তি ঘটবে।

ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক এম এম শহিদুল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্যাডমিন্টন ফেডারেশনের সাধারণ সম্পাদক আমির হোসেন বাহার, শিক্ষক ও শিক্ষার্থীরা।

এমএইচএম/জেএইচ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।