মিক্সড ইভেন্ট থেকে রোমান-দিয়ার বিদায়

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৯:০৬ এএম, ২৪ জুলাই ২০২১

কঠিন প্রতিপক্ষ ছিল কোরিয়া। র‍্যাংকিং রাউন্ডেই রীতিমতো অপ্রতিরোধ্য ছিল তারা। ফলে টোকিও অলিম্পিক গেমস আরচারির মিশ্র দলগত ইভেন্টে যে বাংলাদেশ বেশি দূর এগুতে পারবে না সেটা অনুমেয়ই ছিল।

তারপরও সবার দৃষ্টি ছিল জাপানের টোকিওতে কী করেন রোমান সানা ও দিয়া সিদ্দিকী তা দেখতে। গত মে মাসে লুজানে এই ইভেন্টেই তো ওয়ার্ল্ডকাপ স্টেজ-২ এ ফাইনালে খেলেছিলেন তারা। তাই ভালো কিছু আশা করা অমূলকও ছিল না।

কিন্ত অলিম্পিকের মতো বড় আসরে খেলতে নেমে প্রথম রাউন্ড থেকেই বিদায় নিযেছেন এ সময়ে বাংলাদেশের দুই সেরা আরচার রোমান সানা ও দিয়া সিদ্দিকী। কোরিয়ার কাছে হেরে গেছে ৬-০ সেট পয়েন্টে।

প্রথম সেটে কোরিয়া স্কোর করেছে ৩৮, বাংলাদেশ ৩০। দ্বিতীয় সেটে কোরিয়া করেছে ৩৫, বাংলাদেশ ৩৩। তৃতীয় সেটে ভালোই ফাইট দিয়েছিল রোমানরা। কোরিয়ার ৩৯ এর বিপরীতে বাংলাদেশ করেছিল ৩৮।

কিন্তু তাতে ফেরার কোনো সুযোগ ছিল না। পরপর তিন সেট হারার পরই বিদায় নিশ্চিত হয়েছিল বাংলাদেশের। ৬-০ সেট পয়েন্টে বাংলাদেশকে হারিয়ে পরের রাউন্ডে উঠে গেছে কোরিয়ান দুই আরচার।

রোমা ও দিয়ার বাকি এখন রিকার্ভ একক ইভেন্ট। যেখানে রোমানকে নিয়ে আশায় আছেন সবাই।

আরআই/এসএএস/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]