হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর রোমান সানার বিদায়

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ১১:৩২ এএম, ২৭ জুলাই ২০২১

এলিমিনেশন রাউন্ডের প্রথম ম্যাচ জিততে বেগ পেতে হয়নি রোমান সানার। গ্রেট ব্রিটেনের টম হলকে সহজেই ৭-৩ সেট পয়েন্টে হারিয়ে শীর্ষ ৩২-এ উঠে গিয়েছিলেন দেশসেরা আর্চার।

কিন্তু দ্বিতীয় রাউন্ডে আর পারলেন না রোমান সানা। প্রথম সেট জিতে ভালো শুরুর পর শেষ পর্যন্ত ৪-৬ সেট পয়েন্টে হেরে গেছেন কানাডার ক্রিসপিন ডুয়েনাসের কাছে।

প্রিকোয়ার্টার ফাইনালে ওঠার লড়াইয়ের শুরুটাও দারুণ হয়েছিল রোমান সানার। প্রথম সেটে ৯, ৯, ৮ স্কোর করে ২৬-২৫ ব্যবধানে জিতে ২ পয়েন্ট নিয়ে নেন। এমন সূচনার পর দ্বিতীয় ও তৃতীয় সেট হেরে যান রোমান সানা।

তবে ৪-২ সেট পয়েন্টে পিছিয়ে পড়েও দারুণভাবে প্রত্যাবর্তন করেছিলেন চতুর্থ সেট জিতে (২৭-২৬)। শেষ সেটটায় যখন তীর ছুড়তে শুরু করেন রোমান সানা তখন দুই জনের পয়েন্ট চার করে। জিতলেই শেষ ষোল- এমন এক পরিস্থিতির সেটটি রোমান হেরে গেলেন ২৬-২৫ ব্যবধানে।

শেষ প্রি কোয়ার্টার ফাইনালে ওঠার লড়াইয়ে রোমান ১৫টি তীর ছুড়ে মাত্র একবার ১০ স্কোর করতে পেরেছেন। অথচ আগের রাউন্ডে ৬টি দশ স্কোর করেছিলে রোমান। শেষ ষোলোতে ওঠার লড়াইয়ে তার প্রতিপক্ষ কানাডার ক্রিসপিন ১০ স্কোর করেছেন ৫ বার।

ম্যাচ নির্ধারণী শেষ সেটেও শুরুতে রোমান ভালো করেছিলেন প্রতিপক্ষের চেয়ে। রোমান স্কোর করেছিলেন ৯, প্রতিপক্ষ ৭। সে অবস্থা থেকে রোমান শেষ সেট হেরে যান দ্বিতীয় ও তৃতীয় তীর থেকে ৮ পয়েন্ট স্কোর করে। বিপরীতে প্রতপক্ষ শেষ দুই তীরে স্কোর করে ১০ ও ৯।

রোমান সানাকে ঘিরে যে প্রত্যাশা ছিল, তা তিনি পূরণ করেছেন প্রথম রাউন্ড জিতে। অলিম্পিকের মতো আসরে একটি রাউন্ড যেতা মানেই বিশাল কিছু। প্রি কোয়ার্টারে উঠতে পারলে সেটা কেবল রোমান সানার ক্যারিয়ারেই একটা মাইলফলক হতো না, বাংলাদেশের নামটাও তুলে নিতে পারতেন আরও ওপরে।

রোমান সানার এই বিদায়ে বেদনা থাকলেও গর্বও কম নেই। 'দ্য গ্রেটেস্ট শো অন আর্থ ' অলিম্পিকে বাংলাদেশের একজন আরচার কোয়ালিফাই করে অংশ নিয়েছেন এবং প্রথম রাউন্ডে ব্রিটেনের আরচারকে হারিয়ে পরের রাউন্ডে উঠেছেন।

রোমান হয়তো এই অলিম্পিকে এখানেই থামলেন। কিন্তু লাল-সবুজ জার্সিতে তিনি আরও পথ চলবেন সেটা তার প্রতিভাই জানান দিচ্ছে।

রোমানের বিদায়ের পর এখন সবার চোখ দিয়া সিদ্দিকীর দিকে। বৃহস্পতিবার তিনি এলিমিনেশন রাউন্ডে খেলবেন বেলারুশের প্রতিপক্ষের সঙ্গে।

এসএএস/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]