রোমান-দিয়াদের ঘরোয়া চ্যালেঞ্জ

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৯:৩০ পিএম, ২৪ মার্চ ২০২২

থাইল্যান্ডের ফুকেটে অনুষ্ঠিত এশিয়া কাপ ওয়ার্ল্ড আরচারি স্টেজ ওয়ানে তিনটি স্বর্ণ ও একটি রুপা জয়ের আনন্দ এখনো তরতাজা। আন্তর্জাতিক অঙ্গনের সাফল্যের রেশ শেষ না হতেই এবার রোমান সানা, দিয়া সিদ্দিকী ও নাসরিন আক্তারদের নিজেদের মধ্যে লড়াই।

২৭ থেকে ২৯ মার্চ টঙ্গির শহীদ আহসান উল্লাহ মাস্টার স্টেডিয়ামে ৪৫ দল নিয়ে অনুষ্ঠিত হবে জাতীয় আরচারি চ্যাম্পিয়নশিপ। ১৯৬ আরচারের অংশগ্রহণে এ প্রতিযোগিতায় নতুন-পুরাতনের সংমিশ্রন দেখা যাবে। তাতে চ্যালেঞ্জে পড়তে হতে পারে রোমান ও দিয়ার মতো তারকা আরচারদের।

রিকার্ভে ৮৫জন পুরুষ ও ৫৯ নারী এবং কম্পাউন্ডে খেলবেন ৩০জন পুরুষ ও ২২ জন নারী আরচার। দুই বিভাগে পুরুষ ও নারী একক, দলগত ও মিশ্র দলগতের দশটি ইভেন্টে ৩০টি পদকের জন্য লড়বেন আরচাররা।

ঘরোয়া প্রতিযোগিতায় কোনো আরচার রেকর্ড করলে তাকে পদকের সঙ্গে আর্থিক পুরস্কারও দেয়া হবে বলে গতকাল বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনে (বিওএ) অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে জানিয়েছেন আরচারি ফেডারেশনের সভাপতি লে. জেনারেল (অব.) মইনুল ইসলাম।

‘গো ফর গোল্ড’ প্রজেক্টের আওতায় কোন অলিম্পিকে কবে নাগাদ স্বর্ণ জেতার লক্ষ্য বাংলাদেশ আরচারির, সে বিষয়ে এখনো নিশ্চিত কিছু জানাতে পারেননি কর্মকর্তারা। তবে সে পথকে প্রশস্ত করতে দেশব্যাপী আরচারিকে ছড়িয়ে দিতে নতুন কার্যক্রম হাতে নিয়েছে ফেডারেশন।

সভাপতির কথায়, ‘আমরা আরচারিকে বিকেন্দ্রীকরণের চেষ্টা করছি। প্রত্যেকটি জেলা ক্রীড়া সংস্থাগুলোকে টুর্নামেন্ট আয়োজনের ব্যাপারে সিদ্ধান্ত জানাতে বলেছি। এছাড়া ২১ ফেব্রুয়ারি, ২৬ মার্চ ও ১৬ ডিসেম্বর- এই তিনটি বিশেষ দিবসেও টুর্নামেন্ট আয়োজনের কথা জেলাগুলোকে বলা হবে।’

আরআই/আইএইচএস/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।