প্রথম স্বর্ণ জিতলেন মাবিয়া


প্রকাশিত: ১১:৩৩ এএম, ০৭ ফেব্রুয়ারি ২০১৬

ভারোত্তোলন থেকেই প্রথম পদক জিতেছিল বাংলাদেশ। এরপর আরও পদক এসেছে। কুস্তি এবং সাঁতার থেকে বাংলাদেশ মোট ৭টি পদক জিতেছিল। তবে কোনটিই সেরার অর্থাৎ স্বর্ণ পদক নয়। স্বর্ণ পদকের অপেক্ষা অবশেষে শেষ হলো বাংলাদেশের।
 
দক্ষিণ এশিয়ান গেমসের তৃতীয় দিন এসে প্রথম সোনার পদক জিতলো বাংলাদেশ। ভারোত্তোলনেই এলো বাংলাদেশের প্রথম স্বর্ণ পদক। জিতলো মাবিয়া আক্তার সীমান্ত। গুয়াহাটির ভোজেশ্বরী ফুগনোনি ইনডোর স্টেডিয়ামে ৬৩ কেজি ওজন শ্রেণিতে বাংলাদেশ প্রথম শ্রেষ্ঠত্বের মুকুট পরালেন মাবিয়া।

গেমসের দ্বিতীদিন প্রথম রূপা জিতেছিল বাংলাদেশ। শনিবার রিনা আক্তারের হাত দিয়ে কুস্তি থেকে প্রথম রুপার পদক এসেছিল। তৃতীয় দিন এসে প্রথমেই স্বর্ণ পদক জিততে পারতেন ফুলপতি চাকমা। তবে, ব্যর্থ হলেন তিনি। তিনি জিতেছিল রৌপ্য পদক। ফুলপতির রুপা এসেছে ৫৮ কেজি ওজন শ্রেণিতে।

দ্বিতীয় দিনই রূপা জিততে পারতেন মোল্লা সাবিরা সুলতানা। দুর্ভাগ্যক্রমে তিনি জিতেছিলেন ব্রোঞ্জ পদক। তবে তারটিই ছিল এবারের এসএ গেমসে বাংলাদেশের প্রথম কোন পদক। গেমসে এ ছাড়া এখনো পর্যন্ত ভারোত্তোলনে ও সাঁতারে আর পাঁচটি ব্রোঞ্জ জিতেছে বাংলাদেশ।

আইএইচএস/আরআইপি

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]