উইম্বলডন

ইতিহাস গড়ে ফাইনালে জোকোভিচ, প্রতিপক্ষ আলকারাজ

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৩:৩০ পিএম, ১৫ জুলাই ২০২৩

রজার ফেডেরারের রেকর্ড ছোঁয়ার অপেক্ষা! আর এক ধাপ দূরে দাঁড়িয়ে নোভাক জোকোভিচ। ঘাসের কোর্টে ফেডেক্সের নজির স্পর্শ করে তিনি শ্রেষ্ঠত্বের মহাকাব্যে নিজের নাম লিখে ফেলবেন।

এরইমধ্যে রাফায়েল নাদালকে ছাপিয়ে সর্বোচ্চ (২৩টি) গ্র্যান্ড স্লাম জয়ের নজির গড়ে ফেলেছেন। এবার উইম্বলডন চ্যাম্পিয়ন হলে তিনি ফেডেক্সের ৮বার এই ট্রফি চ্যাম্পিয়ন হওয়ার রেকর্ডকেও স্পর্শ করবেন জোকোভিচ। সেই সঙ্গে ২৪তম গ্র্যান্ডস্লাম জিতে ইতিহাস গড়বেন জোকার।

শুক্রবার কার্যত একপেশে লড়াইয়ে অষ্টম বাছাই ইয়ানিক সিনারকে উড়িয়ে উইম্বলডনের ফাইনালে পৌঁছে গেলেন জোকোভিচ। সেন্টার কোর্টে সেমিফাইনালে ম্যাচে সিনারকে ৬-৩, ৬-৪, ৭-৬ গেমে হারিয়ে ফাইনালে ওঠেন সার্বিয়ান টেনিস কিংবদন্তি।

এই নিয়ে ঘাসের কোর্টে টানা ৩৪টি ম্যাচ জিতলেন জোকোভিচ। পাশাপাশি ৩৬ বছরের তারকা এই নিয়ে রেকর্ড ৩৫তম গ্র্যান্ড স্লামের ফাইনালে উঠলেন। তিনি ছাপিয়ে গেলেন যুক্তরাষ্ট্রের ক্রিস এভার্টকে। এভার্ট ৩৪টি গ্র্যান্ড স্লামে ফাইনাল খেলেছেন।

এদিকে উইম্বলডনের ফাইনালে উঠে গেছেন কার্লোস আলকারাজও। নোভাক জোকোভিচের থেকেও একপেশে লড়াইয়ে ডানিল মেদভেদেভকে হারিয়ে ফাইনালে উঠেছেন তিনি। আলকারাজ জিতেছেন ৬-৩, ৬-৩, ৬-৩ গেমে।

জোকোভিচ দু’ঘণ্টা ৪৬ মিনিটে হারিয়েছিলেন ইয়ানিক সিনারকে। মেদভেদেভকে হারাতে আলকারাজের সময় লাগে এক ঘণ্টা ৫০ মিনিট।

আগামী রোববার উইম্বলডনের ফাইনালে হবে জোকোভিচ-আলকারাজ লড়াই। দেখা যাক, শেষ হাসি কে হাসেন!

এমএমআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।