গোপনীয়তার নীতি স্থগিত করেছে হোয়াটসঅ্যাপ

তথ্যপ্রযুক্তি ডেস্ক
তথ্যপ্রযুক্তি ডেস্ক তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ১১:৫৯ এএম, ১১ জুলাই ২০২১

নতুন গোপনীয়তার নীতি নিয়ে আপাতত পিছু হটলো হলো জনপ্রিয় মেসেজিং অ্যাপ্লিকেশন হোয়াটসঅ্যাপ। ভারতের দিল্লি হাইকোর্টকে হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ জানিয়েছে, ভারতে তথ্য সুরক্ষা বিল কার্যকর না হওয়া পর্যন্ত ব্যবহারকারীদের নতুন গোপনীয়তার নীতি বেছে নিতে বাধ্য করা হবে না।

বিতর্কিত গোপনীয়তা নীতি সংক্রান্ত পরিবর্তন হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ স্বেচ্ছায় স্থগিত রাখছে, এমনটাই জানানো হয়েছে। হাইকোর্টের সিঙ্গেল বেঞ্চ হোয়াটসঅ্যাপের আবেদন খারিজ করে দিয়েছিল।

উল্লেখ্য, গত মাসেই ভারতের কেন্দ্রীয় সরকার দিল্লি হাইকোর্টকে জানিয়েছিল যে, ব্যক্তিগত তথ্য সংরক্ষণ বিল আইনে পরিণত হওয়ার আগেই হোয়াটসঅ্যাপ তার ব্যবহারকারীদের নতুন নীতি মেনে নিতে বাধ্য করার চেষ্টা করছিল। যা নিয়ে আলোচনা শুরু হয় ভারতের কেন্দ্রীয় সরকার ও হোয়াটসঅ্যাপের সাথে।

হোয়াটসঅ্যাপের ডেটা শেয়ারিং সংক্রান্ত আপডেট নিয়ে বিভ্রান্তি রয়েছে অনেক দেশেই। ব্যবহারকারীর চ্যাট সংক্রান্ত যাবতীয় তথ্য ফেসবুকের সঙ্গে শেয়ার করতে পারে হোয়াটসঅ্যাপ, এমনটাই আশঙ্কা।

হোয়াটসঅ্যাপের সিনিয়র অ্যাডভোকেট হরিশ সালভ দিল্লি হাইকোর্টকে বলেছেন, যে হোয়াটসঅ্যাপ এমইটিআইয়ের নোটিশের জবাব চেয়েছে। কিছু সময়ের জন্য আপডেট স্থগিত রাখা হচ্ছে।

এমএমএফ/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]