ফেসবুক লাইট কেন ব্যবহার করবেন?

তথ্যপ্রযুক্তি ডেস্ক
তথ্যপ্রযুক্তি ডেস্ক তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ০৪:৫১ পিএম, ০২ জুলাই ২০২২

মোহাম্মদ রায়হান

আপনার ফোনে ঘাপটি মেরে ইনস্টল হয়ে থাকতে পারে ফেসবুকের ডিফল্ট অ্যাপ। যেটি আপনার ফোনের ২০০ থেকে ৩০০ মেগাবাইট স্টোরেজ দখল করে রেখেছে। তাই এটিকে অপসারণ করে ইনস্টল করতে পারেন ফেসবুকের লাইট ভার্সন।

যেসব সুবিধা পেতে আপনি ফেসবুক লাইট ব্যবহার করবেন-

১. লাইটে স্টোরেজ কম খরচ হয়। খুব সহজেই এটি ইনস্টল করে ব্যবহার করতে পারবেন। একটি ফেসবুক লাইট অ্যাপ প্রাথমিক অবস্থায় ১০ মেগাবাইটেরও কম জায়গা দখল করে।

২. ফেসবুক লাইটে আপনি একইসাথে চ্যাটিং, নোটিফিকেশন চেক এবং টাইমলাইন স্ক্রলিং করতে পারবেন। ডিফল্ট আপে মেসেজ পড়ার জন্য আলাদা মেসেঞ্জার ব্যবহার করতে হয়।

৩. কম বাজেটের কম স্টোরেজ সম্পন্ন মোবাইল ফোন আরামে ব্যবহার করতে পারেন।

৪. যে কোনো অপারেটর থেকে ফেসবুক লাইট ফ্রি ফেসবুক চালানোর জন্য সর্বোকৃষ্ট। যার মাধ্যমে ছবি এবং ভিডিও দেখা ছাড়া সবকিছুই করতে পারবেন।

৫. লাইটে সেটিংসজনিত কোনো জটিলতা নেই।

৬. এতে ভিডিও দেখতে বিজ্ঞাপন আসার কোনো সম্ভাবনা নেই। তাই অবাঞ্ছিত ও বিরক্তিকর বিজ্ঞাপন আপনার ভিডিও দেখার ক্ষেত্রে বাঁধা হতে পারবে না।

৭. ডাটা সেভার মুড ব্যবহার করে খুব সহজেই উচ্চ রেজ্যুলেশনের ফটো ও ভিডিও কম ডাটা খরচ করে দেখা যায় এবং ভিডিওর অটো প্লে নিয়ন্ত্রণ করা যায়।

এসইউ/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]