ভিডিও কলে থ্রিডি অবয়ব ব্যবহার করা যাবে হোয়াটসঅ্যাপে

তথ্যপ্রযুক্তি ডেস্ক
তথ্যপ্রযুক্তি ডেস্ক তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ০১:৪৭ পিএম, ০৩ জুলাই ২০২২

ব্যবহারকারীদের সুবিধার জন্য হোয়াটসঅ্যাপে নতুন ফিচার। এটি হোয়াটসঅ্যাপের গ্রুপ কলিংয়ের জন্য আনা হয়েছে। অনেক সময় আপনি গ্রুপের ভিডিও কলে জয়েন করছেন, তবে নিজের চেহারা দেখাতে চাচ্ছেন না। এখন নিজের পরিবর্তে থ্রিডি অবয়ব ব্যবহার করতে পারবেন ব্যবহারকারীরা।

ব্যবহারকারীরা যাতে এই অ্যাপের মাধ্যমে অত্যন্ত সহজে ও সাবলীলভাবে চ্যাট, ভিডিও ও ভয়েস কল করতে পারেন, তার জন্য সংস্থাটি হামেশাই নিত্যনতুন ফিচার নিয়ে পরীক্ষা-নিরীক্ষা করে থাকে। সেক্ষেত্রে ব্যবহারকারীদের কলিং এক্সপেরিয়েন্সকে আরও মজাদার করতে সংস্থাটি এবার একটি অসাধারণ ফিচার নিয়ে কাজ করছে।

নতুন ফিচারটি আসার পর হোয়াটসঅ্যাপ ভিডিও কলে আপনি নিজের বদলে নিজের ডিজিটাল অবয়ব ব্যবহার করতে পারবেন। আইফোনসহ বেশ কয়েকটি ডিভাইসে এরই মধ্যে ‘মেমোজি’ (Memoji) নামক এই ফিচারটি দেওয়া হয়েছে।

এই ভার্চুয়াল অবয়বটি ভিডিও কলের সময় ব্যবহারকারীদের অভিব্যক্তি অনুযায়ী কাজ করবে। নতুন ফিচারটি রোলআউট হলে ব্যবহারকারীরা হোয়াটসঅ্যাপে ভিডিও কল স্ক্রিনে একটি নতুন বিকল্প দেখতে পাবেন। এই ‘স্যুইচ টু অ্যাভাটার’ (Switch to avatar) অপশনে ক্লিক করলেই ইউজারদের নিজস্ব অবয়বের পরিবর্তে তাদের কার্টুনের মতো অবতার স্ক্রিনে ফুটে উঠবে।

বর্তমানে অ্যান্ড্রয়েডের বিটা ভার্সনে এই নতুন ফিচারটিকে নিয়ে পরীক্ষা-নিরীক্ষা করা হচ্ছে। তবে ঠিক কবে থেকে সব ব্যবহারকারীরা এই ফিচার পাবেন সেবিষয়ে কিছু বলা হয়নি।

সূত্র: টাইমস অব ইন্ডিয়া

কেএসকে/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]