হোয়াটসঅ্যাপে প্রিয়জনের চ্যাট পিন করে রাখতে পারবেন

তথ্যপ্রযুক্তি ডেস্ক
তথ্যপ্রযুক্তি ডেস্ক তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ০১:৫৪ পিএম, ০৪ ফেব্রুয়ারি ২০২৩

দিনে কয়েকশ মেসেজ আদান প্রদান করা হয় হোয়াটসঅ্যাপে। একেবারেই বাড়িয়ে বলছি না। একটু খেয়াল করলেই দেখবেন স্কুল-কলেজ-বিশ্ববিদ্যালয় থেকে শুরু করে পাড়ার বন্ধুরা অফিসের কলিগ বসেদের অসংখ্য গ্রুপ আছে আপনার হোয়াটসঅ্যাপে। এত গ্রুপ বা চ্যাটের মধ্যে মাঝে মাঝে জরুরি মেসেজের উত্তর দিতেই দেরি হতে যায়। আর সে যদি হয় অফিসের বস কিংবা ঘরের দুদিকেই ঝামেলা।

এবার সেই সমস্যা সমাধান করতে হোয়াটসঅ্যাপ নিয়ে এলো নতুন ফিচার। এই নতুন ফিচার চালু হলে হোয়াটসঅ্যাপে ব্যক্তিগত বা গ্রুপ চ্যাটে ইউজার গুরুত্বপূর্ণ মেসেজ পিন করে রাখার সুবিধা পাবেন। বর্তমানে হোয়াটসঅ্যাপে চ্যাট বা গ্রুপ পিন করার সুবিধা পান ব্যবহারকারীরা। তবে এবার এই ফিচারেই সামান্য আপডেট যুক্ত হচ্ছে।

আরও পড়ুন: যে কারণে ৩৭ লাখ অ্যাকাউন্ট বন্ধ করলো হোয়াটসঅ্যাপ

নতুন ফিচার হোয়াটসঅ্যাপে এলে ব্যবহারকারীরা অনেক সুবিধা পাবেন। নিমেষের মধ্যে গুরুত্বপূর্ণ মেসেজ খুজে পাবেন। হোয়াটসঅ্যাপ ট্র্যাকার ডব্লিউবিটাইনফোর সম্প্রতি হোয়াটসঅ্যাপের এই ফিচার লঞ্চের কথা প্রকাশ্যে এনেছে। জানা গেছে, হোয়াটসঅ্যাপ অ্যাপের একদম লেটেস্ট ভার্সানে এই ফিচার পাওয়া যাবে। ‘পিন’ মেসেজ সাধারণতব্যবহারকারীদের গুরুত্বপূর্ণ মেসেজ কম সময়ে খুঁজে বের করতে সাহায্য করে। হোয়াটসঅ্যাপে নতুন ফিচার চালু হলে এই সুবিধাই পাবেন ব্যবহারকারীরা।

যদিও আপাতত এই ফিচার নিয়ে এখনো পরীক্ষা নিরীক্ষা চলছে। শোনা যাচ্ছে, অ্যাপের পরবর্তী আপডেটে যুক্ত হবে এই নতুন ফিচার। এর ফলে প্রিয়জনের মেসেজ হারিয়ে যাবে না আর। সঠিক সময়ে রিপ্লাইও দিতে পারবেন সহজে।

সূত্র: হিন্দুস্থান টাইমস

কেএসকে/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।