ডিজিটাল সার্ভিসেস অ্যাওয়ার্ড পেলেন ১০ ফ্রিল্যান্সার

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭:৪৯ পিএম, ১০ ডিসেম্বর ২০২৩

আয় ও কাজের ধরনের ওপর ভিত্তি করে ১০ জন ফ্রিল্যান্সারকে ডিজিটাল সার্ভিসেস অ্যাওয়ার্ড দেওয়া হয়েছে। একই সঙ্গে অ্যাওয়ার্ড পেয়েছে একটি পেমেন্ট গেটওয়ে প্রতিষ্ঠানও।

রোববার (১০ ডিসেম্বর) ‘ডিজিটাল বাংলাদেশ দিবস’ ও ‘আন্তর্জাতিক মানবাধিকার দিবস’ উপলক্ষে বাংলাদেশ ফ্রিল্যান্সার ডেভেলপমেন্ট সোসাইটির (বিএফডিএস) উদ্যোগে এ অ্যাওয়ার্ড দেওয়া হয়।

অ্যাওয়ার্ড পাওয়া ফ্রিল্যান্সাররা হলেন— নাহিদা আক্তার, সায়মা শওকত, আব্দুল্লাহ আল ফারুক অন্তু, রেজুয়ান আহমেদ বাপ্পী, জাকারিয়া স্বপন, ফারজুক আহমেদ, নাফিউর রহমান, আব্দুল্লাহ আল-মামুন, আতিকুর রহমান ও ইরফানুর রহমান।

বিএফডিএস’র তানজিবা রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরের মহাপরিচালক মো. মোস্তফা কামাল। তিনি বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন।

অন্যদিকে, অ্যাওয়ার্ড দেওয়া উপলক্ষে বিশেষ আলোচনা সভার আয়োজন করা হয়। আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে মোস্তফা কামাল বলেন, একটা সময় ছিল যখন বাংলাদেশিরা টাকা দিয়ে প্রবাসে গিয়ে তারপর বিদেশ থেকে রেমিট্যান্স পাঠাতেন। কিন্তু ফ্রিল্যান্সাররা টাকা খরচ না করে দেশে বসেই রেমিট্যান্স আনছেন।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে স্বাধীন হিউম্যান রাইটস ফাউন্ডেশনের চেয়্যারম্যান নাজমুল ইসলাম, বাংলাদেশ ডিজিটাল এডুকেশন সোসাইটির চেয়্যারম্যান জসিম উদ্দিন জয় প্রমুখ উপস্থিত ছিলেন।

এএএইচ/এমএএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।