গুগলে যা সার্চ করলেই স্ক্রিনের ওপর ধপাস করে পড়বে ভাল্লুক

তথ্যপ্রযুক্তি ডেস্ক
তথ্যপ্রযুক্তি ডেস্ক তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ০২:০৫ পিএম, ২৪ জানুয়ারি ২০২৪

জনপ্রিয় সার্চ ইঞ্জিন গুগল। সারাদিন প্রয়োজনে অনেক কিছুই সার্চ করছেন। যখন যা জানতে ইচ্ছা হচ্ছে কয়েক ক্লিকেই হাতে থাকা স্মার্টফোনে গুগল করে জেনে নিতে পারছেন।

তবে এমন কিছু কি কখনো সার্চ করেছেন যেটা সার্চ করার পরই আপনার স্ক্রিনের উপর কোনো ভাল্লুক ধপাস করে পড়ছে কিংবা বিড়াল ম্যাও ম্যাও করে পায়ের ছাপ ফেলছে স্ক্রিন জুড়ে। চলুন এমন কিছু লেখা গুগলে সার্চ করলেই ম্যাজিক দেখতে পাবেন।

আরও পড়ুন: হ্যাক হতে পারে গুগল অ্যাকাউন্ট

ড্রপ বিয়ার
গুগলের সার্চ বারে ইংরেজিতে লিখুন ‘ড্রপ বিয়ার’। তারপর রেজাল্টে ড্রপ বিয়ার লেখার পাশে একটি রঙিন সাইন দেখতে পাবেন। এটি স্ক্রিনের ডান দিকে কিছুটা নিচে থাকবে। সেখানে ক্লিক করলেই একটি ভাল্লুক স্ক্রিনের উপর থেকে একটি ভাল্লুক নিচের দিকে পড়বে।

বাস্তবে পাহাড় থেকে পড়লে যেমনটা হয় তেমনটাই মনে হবে। আর আছড়ে পড়তেই নিচ থেকে গাছের পাতা, মাটি উড়বে। ধপাস করে পড়ার আওয়াজও হবে। বেশ মজার বিষয়টি। গুগলে এর সার্চ করলেই চমকে উঠবেন।

ক্যাট
সি ফর ক্যাট। বিড়াল অনেকের প্রিয় প্রাণী। কিন্তু, এই বিড়াল নিয়ে গুগল সার্চ করলেই একটি মজার জিনিস দেখতে পাবেন। গুগলে গিয়ে ইংরেজিতে সার্চ করতে হবে ‘ক্যাট’। তারপর ঠিক ড্রপ বিয়ারের মতোই স্ক্রিনের একটু নিচে একদম ডান দিকে বিড়ালের পায়ের ছাপের একটি সাইন থাকবে।

সেই সাইনে ক্লিক করলেই বিড়ালের পায়ের ছাপ পড়বে স্ক্রিনের উপর। এবার স্ক্রিনে যেখানেই ক্লিক করবেন সেখানেই বিড়ালের ছাপ পড়বে। বাচ্চাদের কাছে বিষয়টি বেশ মজার হতে পারে। তাই তাদেরকে এই ম্যাজিকটি দেখাতে পারেন।

পেঙ্গুইন
গুগল যদি পেঙ্গুইন সার্চ করেন তাহলে দেখবেন এই সম্পর্কিত অনেক তথ্য হাজির হয়েছে স্ক্রিনে। তবে পেঙ্গুইন লেখার পাশে দেখতে পাবের একটি স্পিকার। সেটিতে ক্লিক করলেই শুনতে পাবেন বরফের সেই প্রাণীর ডাক। এমন যে পশু বা পাখির নাম সার্চ করবেন তার ডাক শুনতে পাবেন গুগলে।

গুগল গ্র্যাভিটি
গুগলে এই দুই শব্দ সার্চ করলেও চমকে যাবেন, সার্চ অপশনে গিয়ে ইংরেজিতে শুধু লিখুন ‘গুগল গ্র্যাভিটি’। প্রথম যে অপশন আসবে সেখানে ক্লিক করে গুগল সার্চে ক্লিক করুন। তাহলে দেখবেন সব নিচের দিকে পড়ে যাচ্ছে। হাত দিয়ে সেগুলো উপরেও তুলতে পারবেন।

সূত্র: গুগল হেল্প

কেএসকে/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।