বৈদ্যুতিক বাইক আনলো হার্লে ডেভিডসন

তথ্যপ্রযুক্তি ডেস্ক
তথ্যপ্রযুক্তি ডেস্ক তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ০২:৫৫ পিএম, ২৫ মার্চ ২০২৪

জনপ্রিয় বাইক সংস্থা হার্লে ডেভিডসন নতুন বাইক আনলো বাজারে। লাইভওয়্যার এস২ মুলহল্যান্ড নামের বৈদ্যুতিক বাইক আনলো তারা। এটি একটি ইলেকট্রিক ক্রুজার বাইক। লাইভওয়্যার কোম্পানির তৃতীয় মডেল। যা ফুল চার্জে রেঞ্জ দিতে পারে ১৯৫ কিলোমিটার।

হার্লে-ডেভিডসনের যেমন ববার ক্রুজার স্টাইল বাইক রয়েছে ঠিক তেমনই ডিজাইন রয়েছে এতেও। রেট্রো লুক, গোল ইনস্ট্রুমেন্ট ক্লাস্টার, ফ্ল্যাট হ্যান্ডেলবার, ছিমছাম লম্বা সিট ইত্যাদি। রেট্রোর পাশাপাশি আধুনিক প্রযুক্তির সংমিশ্রণ রয়েছে মোটরসাইকেলে। এর আগে এস২ ডেল মার এবং এস২ ডেল মার এলই লঞ্চ করেছে কোম্পানিটি। তবে এই টু হুইলার ডিজাইন ও শক্তির দিক দিয়ে আলাদা বলে দাবি করেছে লাইভওয়্যার।

বাইকটিতে দেওয়া হয়েছে ডুয়াল চ্যানেল অ্যান্টি লক ব্রেকিং সিস্টেম, ৪ ইঞ্চি টিএফটি ডিসপ্লে, ব্লুটুথ ও স্মার্টফোন কানেক্টিভিটি, ভয়েস কমান্ড, টেক্সট টু স্পিচ, নেভিগেশন, হিটাসি সাসপেনশন, ওটিএ আপডেট, এলইডি লাইটিং ট্র্যাকশন কন্ট্রোল এবং রি-জেনারেটিভ ব্রেকিং সিস্টেম। ঠাসা প্রযুক্তি এবং ফাংশন রয়েছে মোটরসাইকেলে। এটির কার্ব ওয়েট ১৯৫ কেজি।

আরও পড়ুন

সংস্থার দাবি, এটি আগের মডেলের থেকে হালকা এবং ফাস্ট। মাত্র ৩.৩ সেকেন্ডে ০ থেকে ৬০ কিলোমিটার প্রতি ঘণ্টা গতি ছুঁতে পারে। সিটি ও হাইওয়ে রাইডিংয়ের বাইকের পারফরম্যান্স আলাদা। এতে রয়েছে ৬টি রাইডিং মোড। যা রাইডার তার পরিস্থিতি অনুযায়ী কাস্টমাইজ করতে পারবে।

বাইকে রয়েছে ১০.৫ কিলোওয়াটআওয়ার ক্ষমতা সম্পন্ন ব্যাটারি প্যাক। যা ফুল চার্জে ১৯৫ কিলোমিটার নিয়ে যেতে সক্ষম। বাইকের হাইওয়ে রেঞ্জ ১১৬ কিলোমিটার। সর্বোচ্চ গতি ১৬০ কিলোমিটার প্রতি ঘণ্টা। সর্বাধিক ৮৪ হর্সপাওয়ার এবং বিরাট ২৬৩ এনএম টর্ক তৈরি করতে পারে এই ইলেকট্রিক বাইক।

সংস্থার সবচেয়ে সস্তা বাইক এটি। আন্তর্জাতিক বাজারে ইলেকট্রিক বাইকের দাম ১৫ হাজার ৯৯৯ মার্কিন ডলার, যা বাংলাদেশি মুদ্রায় যা প্রায় ১৭ লাখ ৫৫ হাজার টাকা।

আরও পড়ুন

সূত্র: হিন্দুস্থান অটো

কেএসকে/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।