নারী দিবস উপলক্ষে উইমেন টেক এক্সপো

তথ্যপ্রযুক্তি ডেস্ক
তথ্যপ্রযুক্তি ডেস্ক তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ০৫:৫৩ পিএম, ২৭ ফেব্রুয়ারি ২০১৮

আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে উইমেন টেক এক্সপো- ২০১৮ এর আয়োজন করছে বাংলাদেশ ওপেন সোর্স নেটওয়ার্ক (বিডিওএসএন) ও বাংলাদেশ উইমেন ইন আইটি (বিডব্লিউআইটি)। এতে দেশের তথ্যপ্রযুক্তি খাতের নারী উদ্যোক্তাদের পণ্য ও সেবা প্রদর্শন করা হবে।

রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট ভবনের মাল্টিপারপাস হলে আগামী ৩ মার্চ সকাল ১০টা থেকে দিনব্যাপী এ এক্সপো অনুষ্ঠিত হবে। এক্সপোতে দেশের বিভিন্ন স্থান থেকে ৩৫ জন নারী উদ্যোক্তা অংশ নেবেন।

বাংলাদেশ ওম্যান ইন আইটি (বিডব্লিউআইটি) এর সভানেত্রী ও দোহাটেক নিউ মিডিয়ার চেয়ারপারসন নুরা শামসুদ্দোহা জানান, দেশের নারী উদ্যোক্তারা এরই মধ্যে কারিগরি খাতে বেশ এগিয়েছে। তাদের পণ্য ও সেবা একসঙ্গে প্রদর্শনীর জন্য এ আয়োজন। এ ধরনের এক্সপো নারী উদ্যোক্তাদের পাশাপাশি আগামীতে উদ্যোক্তা হতে চায় এমন তরুণ-তরুণীদের সহায়তা করবে।

এক্সপোতে তিনটি মুক্ত সেমিনার অনুষ্ঠিত হবে। সেমিনারের বিষয়গুলো হলো- উদ্যোগের জন্য আর্থিক সহায়তা প্রাপ্তি, উদ্যোগের প্রসারে ডিজিটাল মার্কেটিং এবং অতীত, বর্তমান ও ভবিষ্যতের নারী উদ্যোগের চ্যালেঞ্চ ও সম্ভাবনা।

নারী উদ্যোক্তাদের পণ্য ও সেবার পাশাপাশি এক্সপোতে ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান এবং উদ্যোক্তাদের সহায়তাদানকারী প্রতিষ্ঠানের স্টলও থাকবে।

এ আয়োজন সহায়তা করছে জাগো নিউজ, এটিএন নিউজ, ল’ফটো, আইপে এবং বাংলাদেশ ভেঞ্চার ক্যাপিটাল ও প্রাইভেট ইকুইটি অ্যাসোসিয়েশন। মেলা ও মুক্ত সেমিনার সবার জন্য উন্মুক্ত।

এএ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]