১০ লাখ আইটি প্রফেশনাল তৈরি করবে বাংলাদেশ : পলক


প্রকাশিত: ০৮:৫৪ এএম, ১৫ অক্টোবর ২০১৫

আগামী ৩ বছরে বাংলাদেশে ১০ লাখ আইটি প্রফেশনাল তৈরি করা হবে বলে জানিয়েছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। বৃহস্পতিবার গাজীপুরের কালিয়াকৈরে হাইটেক পার্কের দু’টি বহুতল ভবন ও সড়ক উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, আইটি সেক্টরে অমিত সম্ভাবনার দেশ বাংলাদেশ। হাইটেক পার্কের মাধ্যমে প্রযুক্তির সব উন্নয়নের সূচনা ঘটবে। আর কালিয়াকৈর হবে এই উন্নয়নের অংশীদার। হাইটেক পার্ককে সমৃদ্ধ করতে এখানে স্থাপন করা হচ্ছে আধুনিক রেল স্টেশনসহ আরো অনেক সুবিধা।

পলক আরো বলেন, সংখ্যাগরিষ্ঠ যুব সম্প্রদায়কে আইটিতে দক্ষ করে এ দেশকে মধ্যম আয় এবং ক্রমান্বয়ে উন্নত দেশে রূপান্তর সময়ের ব্যাপার মাত্র। এই শিল্পের বিকাশে হাইটেক পার্ক সফটওয়্যার টেকনোলজি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

সরকার ২০২১ সালের মধ্যে হাইটেক সেক্টরে ৫৩৪ মিলিয়ন ডলার বিনিয়োগ করে ১০ লাখ লোকের কর্মসংস্থানের লক্ষ্যমাত্রা নিয়ে কাজ করছে বলেও জানান তিনি।

অনুষ্ঠানে এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন- বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালক হোসনে আরা বেগম ও গাজীপুরের জেলা প্রশাসক এস এম আলমসহ স্থানীয় প্রতিনিধিরা।

আরএম/এসএইচএস/আরএস/এআরএস/আরআইপি

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - jagofeature@gmail.com