৫০০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি নিয়ে অপো রেনো ৪

তথ্যপ্রযুক্তি ডেস্ক
তথ্যপ্রযুক্তি ডেস্ক তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ০২:২৫ পিএম, ০৯ আগস্ট ২০২০

স্মার্টফোন ব্র্যান্ড অপো দেশের বাজারে এনেছে নতুন ফ্ল্যাগশিপ স্মার্টফোন রেনো ৪। নতুন উদ্ভাবনী প্রযুক্তি এবং অত্যাধুনিক সব ফিচারের সমন্বয় করা হয়েছে স্মার্টফোনটিতে।

ডিজাইন ও ডিসপ্লে

রেনো ৪-এ আছে ৯০.৯ শতাংশ আসপেক্ট রেশিও ও ডুয়েল পাঞ্চ হোল ডিজাইনের ২৪০০ পিক্সেল বাই ১০৮০ পিক্সেলের এফএইচডি প্লাস অ্যামোলেড ডিসপ্লে। উন্নত এআই স্মার্ট সেন্সরের মাধ্যমে ফোন স্পর্শ না করেই শুধুমাত্র হাতের ইশারায় নানা ফিচার ব্যবহার করা যাবে।

ক্যামেরা

রেনো ৪-এর কোয়াড রিয়ার ক্যামেরা সেটাপে রয়েছে ৪৮ মেগাপিক্সেলের (এফ/১.৭) প্রাথমিক ক্যামেরা, ৮ মেগাপিক্সেলের (এফ/২.২) আল্ট্রাওয়াইড লেন্স, ২ মেগাপিক্সেলের (এফ/২.৪) ডেপথ সেন্সর এবং ২ মেগাপিক্সেলের (এফ/২.৪) ম্যাক্রো লেন্স। ৩২ মেগাপিক্সেলের (এফ/২.৪) ওয়াইড ফ্রন্ট শুটারে তোলা যাবে চমৎকার সব সেলফি। নান্দনিক এআই কালার পোর্ট্রেট, নাইট ফ্লেয়ার পোর্ট্রেট, প্রতি সেকেন্ডে ৯৬০ ফ্রেমে স্মার্ট স্লো-মোশন, প্যানারোমা, টাইম ল্যাপ্স তোলা যাবে এ ক্যামেরায়।

সিপিইউ

অসাধারণ পারফরমেন্সের জন্য ফোনটিতে আছে স্ন্যাপড্রাগন ৭২০জি প্রসেসর, ৮ জিবি র‍্যাম, অ্যাড্রিনো ৬১৮ জিপিইউ এবং ১২৮ জিবি রম। অপো রেনো ৪-এ ব্যবহার করা হয়েছে কালার ওএস ৭.২।

ব্যাটারি

৫০০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি ব্যবহার করা হয়েছে অপো রেনো ৪-এ। এছাড়া দ্রুতগতিতে চার্জ দেওয়ার জন্য আছে ৩০ ওয়াটের ভোক ফ্ল্যাশ চার্জ ৪.০ প্রযুক্তি যার মাধ্যমে মাত্র ২০ মিনিটে ফোনটির ৫০% চার্জ দেয়া যাবে।

দাম

দেশের বাজারে রেনো ৪ কেনা যাবে ৩৪,৯৯০ টাকায়। ১৩ আগস্ট থেকে ফোনটি বাজারে পাওয়া যাবে।

এএ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]