‘অব্যবহৃত হেডকোয়ার্টার’ কিনছে ফেসবুক

তথ্যপ্রযুক্তি ডেস্ক
তথ্যপ্রযুক্তি ডেস্ক তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ১১:০৯ এএম, ১৯ সেপ্টেম্বর ২০২০

কর্মচারীদের ঘরে থেকে কাজ করার জন্য উৎসাহ দিলেও বিভিন্ন প্রতিষ্ঠানের ‘অব্যবহৃত হেডকোয়ার্টার’ কিনছে ফেসবুক।

সম্প্রতি খুচরা বিক্রেতা প্রতিষ্ঠান আরইআই এর ‘অব্যবহৃত হেডকোয়ার্টার’ ফেসবুক কিনেছে বলে জানিয়েছে সিএনএন।

গত আগস্টে আরইআই ওয়াশিংটনের ৪ লাখ স্কয়ার ফুটের হেডকোয়ার্টার বিক্রির বিজ্ঞাপন প্রকাশ করে।

চলতি সপ্তাহে আরইআই’এর পক্ষ থেকে জানান হয়, ৩৯ কোটি মার্কিন ডলার মূল্যে ফেসবুকের সাথে মালিকানা পরিবর্তনে চুক্তি করেছে প্রতিষ্ঠানটি।

করোনা ভাইরাসের কারণে অন্যান্য সকল টেক কোম্পানিগুলোর মত ফেসবুক সকল কর্মচারীদের ঘরে বসে কাজ করার সুবিধা দিলেও, নতুন করে কর্মচারী নিয়োগ দেওয়া বন্ধ রাখেনি প্রতিষ্ঠানটি।

কর্মচারী বাড়ানোর পাশাপাশি অফিসের জায়গাও বাড়িয়ে চলেছে ফেসবুক।

এক বিবৃতিতে ফেসবুক জানায়, আমাদের জনবল সময়ের সাথে তাল মিলিয়ে বেড়ে চলছে। এই জনবলের জন্য আমাদের দপ্তরের পরিমাণ বাড়াতে হচ্ছে।

২০২০ সালের দ্বিতীয় ত্রৈমাসিক সময়ে আমরা ৪ হাজার ২’শ জন কর্মচারী নিয়োগ দিয়েছি। সব মিলিয়ে আমাদের ৫২ হাজারেরও বেশি কর্মচারী রয়েছে। এই জনবলের জন্য আমাদের জায়াগা বৃদ্ধি করা জরুরি, যোগ করে ফেইসবুক।

ফেসবুকের কর্মচারীদের উপরে পরিচালিত এক জরিপে উঠে এসেছে, ৬৫ শতাংশেরও বেশি কর্মচারীরা যত দ্রুত সম্ভব অফিসে গিয়ে কাজ করতে ইচ্ছুক।

অফিসে গিয়ে কাজ করার জন্য কর্মচারীদের ইচ্ছা থাকলেও ফেসবুক জানিয়েছে, কর্মচারীদের সামনের বছরের জুলাই পর্যন্তও ঘরে বসে কাজ করতে হতে পারে।

এদিকে কয়েকদিন আগে ফেসবুকের প্রতিষ্ঠাতা মার্ক জুকারবার্গ জানিয়েছিলেন, মহামারি করোনা ভাইরাস থেকে স্বাস্থ্য ঝুঁকি এড়াতে কর্মচারীদের হয়ত আগামী ৫ থেকে ১০ বছর পর্যন্তও ঘরে বসে কাজ করতে হতে পারে।

আশরাফুল আলম খন্দকার/এএ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]