হোয়াটসঅ্যাপের ফিচারে যোগ হলো আজীবন মিউট অপশন

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ০৪:০৬ এএম, ০২ অক্টোবর ২০২০

আগে কোনো গ্রুপ চ্যাট বা নির্দিষ্ট কোনো নম্বরকে হোয়াটসঅ্যাপে মিউট করা যেত না। আট ঘণ্টা, এক সপ্তাহ বা সর্বোচ্চ এক বছরের জন্য বিশেষ কোনো কন্ট্যাক্ট বা গ্রুপ চ্যাট মিউট করা যেত। ইউজারদের এই সমস্যা থেকে স্থায়ী মুক্তি দিতে নতুন ফিচার্স নিয়ে হাজির হয়েছে হোয়াটসঅ্যাপ। নতুন ভার্সনে শুধু এক বছর নয়, সারা জীবনের জন্য ব্যক্তিগত কোনো কন্ট্যাক্টস বা গ্রুপ চ্যাট মিউট করা যাবে।

ওয়াবেটাইনফো এই তথ্য নিশ্চিত করেছে। তারা জানিয়েছে, আপাতত হোয়াটসঅ্যাপের 2.20.201.10 ভার্সনেই কাজ করছে এই বিশেষ ফিচার্স।

আপাতত কেবল নতুন ইউজারদের জন্যই এই আপডেট নিয়ে এসেছে হোয়াটসঅ্যাপ। নতুন ইউজাররা এই ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপ ব্যবহার করছেন নতুন ভার্সন থেকেই। আর সে কারণেই তাদের কাছে স্বয়ংক্রিয়ভাবে এই আপডেট চলে যাচ্ছে।

কিন্তু যারা পুরনো ইউজার তাদের কি এই নতুন ভার্সন আপডেট করতে হবে? এর উত্তরে ওয়াবেটাইনফো জানিয়েঠে, না, ঠিক এই মুহূর্তেই এই আপডেটের প্রয়োজন নেই পুরনো ইউজারদের ক্ষেত্রে। কারণ খুব শিগগিরই হোয়াইসঅ্যাপের এই নতুন ফিচার সব ভার্সনেই কাজ করবে।

তবে নতুন ফিচারে এখানেই শেষ নয়। ইউজারদের জন্য স্টোরেজ ম্যানেজমেন্ট পেজটিও নতুনভাবে ডিজাইন করেছে হোয়াটসঅ্যাপ। সম্প্রতি টিপসটারের পক্ষ থেকে এমনই জানানো হয়েছে।

তবে এই আপডেট চাইলে এখনই পাওয়া যাবে না। অ্যাপের 2.20.201.9 বা 2.20.201.10 ভার্সনে গিয়েও খোঁজ করলে মিলবে না। জানা গেছে, খুব শিগগিরই সব ইউজারদের জন্যই স্টোরেজ ম্যানেজমেন্টের নতুন এই ডিজাইন নিয়ে হাজির হবে হোয়াটসঅ্যাপ।

স্টোরেজ ম্যানেজমেন্টের নতুন এই ডিজাইন আপনার স্মার্টফোনের স্টোরেজ অপশনের সাহায্যের জন্যই কাজ করবে। পাশাপাশিই এবার থেকে স্টোরেজ অপশন দেখিয়ে দেবে কোনটি বড় ফাইল, কোনটি ফরোয়ার্ডেড আর আপনার ফোনের সুবিধার্থে কোন ফাইল দ্রুত ডিলিট করা প্রয়োজন।

হোয়াটসঅ্যাপের চ্যাট আপনার ফোনের জায়গা ঠিক কতখানি খেয়ে নিচ্ছে, আগের মতোই সেটি দেখাবে স্টোরেজ অপশন।

এসআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]