নতুন ফিচার নিয়ে এল হোয়াটসঅ্যাপ

তথ্যপ্রযুক্তি ডেস্ক
তথ্যপ্রযুক্তি ডেস্ক তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ০৫:৪৬ এএম, ০৩ নভেম্বর ২০২০

সোশ্যাল মিডিয়ার মধ্যে অত্যন্ত জনপ্রিয় একটি প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপ। যা সাধারণ মানুষের পাশাপাশি কর্ম ক্ষেত্রেও ব্যবহার করা হয়ে থাকে। তবে গ্রাহকদের আকর্ষণের জন্য একের পর এক আপডেট নিয়ে এসেছে প্রতিষ্ঠানটি।

যা যথেষ্ট সুবিধা দিয়েছে সাধারণ মানুষকে। তবে এবারে জানা গেছে এক নয়া তথ্য। গ্রাহকদের জন্য তারা আনতে চলেছে ডিসঅ্যাপারিং ম্যাসেজ। এই নতুন ফিচারের ফলে মনে করা হচ্ছে সুবিধা হবে সাধারণের।

ইতোমধ্যে হোয়াটসঅ্যাপ এর এই নতুন আপডেট নিয়ে দেখা গেছে আগ্রহ। এই ফিচারের সাহায্যে হোয়াটসঅ্যাপ এ চ্যাটের ম্যাসেজ অল্প কিছুক্ষণের জন্য দেখা যাবে। তার পরে নিজে থেকে অদৃশ্য হয়ে যাবে।

জানানো হয়েছে ইউজারেরা দ্রুত এই ফিচার ব্যবহার করতে পারবেন। এর ফলে ৭ দিনের সময় থাকবে। আর তারপরে নিজে থেকে ম্যাসেজ অদৃশ্য হয়ে যাবে। নির্দিষ্ট চ্যাটের ক্ষেত্রে যে কেউ এই ফিচার ব্যবহার করতে পারবেন। তবে গ্রুপের ক্ষেত্রে গ্রুপ অ্যাডমিন এই সুবিধা নিতে পারবেন বলে মনে করা হচ্ছে।

তবে এই ফিচার ব্যবহার করতে হলে নতুন ম্যাসেজের ক্ষেত্রেই করা হবে। অর্থাৎ পুরনো মেসেজের ক্ষেত্রে এই ফিচার কার্যকরী হবে না বলে মনে করা হচ্ছে। জানানো হয়েছে এটি মিডিয়া ফাইলের ক্ষেত্রেও ব্যবহার করা যাবে।

ইতোমধ্যে করোনা পরবর্তী সোশ্যাল মিডিয়া অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছে। আর সেই কারণে এবারে হোয়াটসঅ্যাপ এই নতুন ফিচার নিয়ে এসেছে। পাশাপাশি অফিসিয়াল মেসেজের ক্ষেত্রেও এটি গুরুত্ব পূর্ণ ভূমিকা নেবে।

এমআরএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]