ইউটিউবে সফল হতে চান স্বপ্নবাজ সকাল

তথ্যপ্রযুক্তি ডেস্ক
তথ্যপ্রযুক্তি ডেস্ক তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ০৩:৩৯ পিএম, ১৪ নভেম্বর ২০২০

বর্তমান সময় তরুণদের। হোক মিডিয়া কিংবা টেকনোলোজি সবকিছুতেই যেন তরুণদের জয়-জয়কার। এমনই এক স্বপ্নবাজ তরুণ ফারদিন।

পুরো নাম ফারদিন রহমান সকাল হলেও, ইউটিউবে যাত্রা শুরু করেন ফারদিন দ্যা সকাল নামে। ক্লাস এইটে ইউটিউবে যাত্রা শুরু করেই আপলোড করতে থাকেন একের পর এক ভিডিও।

কখনো শর্টফিল্ম কখনো বা ফানি ভিডিও, একই সাথে বিভিন্ন বিশেষ মুহূর্ত স্মৃতির পাতায় ধরে রাখতে বানিয়েছেন ৩০টির অধিক ভ্লগ। আর এভাবেই চলতে থাকে সকালের ইউটিউব যাত্রা। ইতিমধ্যে প্রায় একশোর কাছাকাছি ভিডিও বানিয়েছে ১৬ বছর বয়সী এই কিশোর।

জানা গেল ইউটিউবের পাশাপাশি মিউজিক ভিডিওতেও সম্প্রতি কাজ করেছে সকাল। অভিনেতা ও গায়ক মুকুল জামিলের গাওয়া “উনিশ-বিশ” শিরোনামের একটি গানে মূল চরিত্রে অভিনয় করেছে সকাল। গানটির পরিচালনা করেছেন আসাদুজ্জামান আজাদ। গানটির শুটিং হয়েছে ঢাকা এবং ঢাকার বাইরের কিছু অংশে।

সকাল জানায়, এই গানটি তার জন্যে অনেক বেশি স্পেশাল কারণ এই প্রথম অফিসিয়ালি কোনো মিউজিক ভিডিওতে কাজ করা হয়েছে তার। তবে প্রথম ক্যামেরার সামনে সকালের দাঁড়ানো হয়েছিল ক্লাস ফোরে পড়বার সময় “ইগনোরেন্স” নামের একটি শর্টফিল্মে কাজ করতে গিয়ে।

যেখানে একজন অবহেলিত শিশুর চরিত্রে অভিনয় করে ফারদিন দ্যা সকাল খ্যাত এই নবীন ইউটিউবার। ইউটিউব নিয়ে অনেক স্বপ্ন তার। পাশাপাশি অভিনয়টা শিখতে চান তিনি। পড়াশুনার পাশাপাশি তাই ক্যামেরা সামনে এবং পিছনে সবকিছুতেই পারদর্শী হতে প্রতি সপ্তাহেই নিয়মিত কাজ করছেন এই স্বপ্নবাজ কিশোর।

প্রশ্ন করা হয়েছিল প্রিয় শখের জিনিস কি? সকাল হেসে জবাব দিয়েছে, গিটার বাজাতে তার ভীষণ ভালোলাগে। বাসায় প্রায় প্রতিদিনই গিটার প্রাকটিস করেন তিনি।

ভবিষ্যতে নিজেকে অভিনেতা হিসেবে দেখার স্বপ্ন ফারদিন রহমান সকালের। তাই এখন থেকেই নিজেকে মিডিয়ার জন্যে আস্তে আস্তে যোগ্য করতে তুলবার চেষ্টা তার। পাশাপাশি নিয়মিত ইউটিউবে ভিডিও নিয়েও কাজ করে যেতে চান সময়ের প্রতিভাবান এই কিশোর।

এমএমএফ/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]