নতুন বাইক নিয়ে এসেছে বাজাজ

তথ্যপ্রযুক্তি ডেস্ক
তথ্যপ্রযুক্তি ডেস্ক তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ০২:৩৩ পিএম, ০১ মার্চ ২০২১

বাইকপ্রেমীদের জন্য সুখবর। নুতন মডেলের বাইক নিয়ে এসেছে বাজাজ। এবারের মডেলের নাম Bajaj Pulsar 180। এটি ২০২১ সালের এডিশন। বাজাজ অটোর এই বাইকে থাকছে BSVI কমপ্লায়েন্ট DTS-i Fi ইঞ্জিন। ভারতের বাজারে এরইমধ্যে বাইকটি পাওয়া যাচ্ছে। বাংলাদেশি মুদ্রায় এর দাম প্রায় ১ লাখ ২৩ হাজার টাকা। এবার জানা যাক Bajaj Pulsar 180-এর ফিচার সম্পর্কে।

বাইক লঞ্চ নিয়ে বাজাজ অটোর পক্ষ থেকে জানানো হয়েছে বাজারে স্পোর্টস সেগমেন্টের প্রায় ২০ শতাংশ জুড়ে ১৮০-২০০ cc বাইকগুলোর রমরমা। সেই সূত্র ধরে নতুন Pulsar 180 ক্রেতাদের নজর কাড়বে। আশা করা হচ্ছে, বাইকটির ইঞ্জিন, মাইলেজ, টেক-ফিচার ও আউটলুক ক্রেতাদের চাহিদা মেটাতে সক্ষম হবে। এক্ষেত্রে ২০২১ এডিশনের এই বাইকে থাকছে স্পোর্টি স্প্লিট সিট, কালো অ্যালয় হুইল, LED টেইল ল্যাম্প।

আগের মডেলের মতোই বাইকে থাকছে হেডল্যাম্প ইউনিট, ফুয়েল ট্যাঙ্ক ও একই ধরনের সেমি-ডিজিটাল ইনস্ট্রুমেন্ট ক্লাস্টার। গাড়ির কালার কম্বিনেশনও নজরকাড়বে ক্রেতাদের। তবে ব্ল্যাক-রেড সিঙ্গল কালার অপশনেই পাওয়া যাবে বাইকটি। এগুলোর পাশাপাশি বাইকে থাকছে অটো হেডল্যাম্প অন (AHO) সিস্টেম। গাড়িটির ওজন ১৫০ কেজির আশেপাশে হবে।

বাইকের ইঞ্জিনও যথেষ্ট কর্মক্ষম। এক্ষেত্রে Bajaj Pulsar 180-তে থাকছে 4-stroke SOHC 2-Valve এয়ার কুলড BSVI কমপ্লায়েন্ট DTS-i Fi ইঞ্জিন। যা ৬,৫০০ rpm হারে ১৪.৫২ NM টর্ক ও ৮,৫০০ rpm হারে ১২.৫২ KW পর্যন্ত ক্ষমতা সরবরাহ করতে পারে। DTS-i Fi ইঞ্জিনের সঙ্গে থাকছে ফাইভ স্পিড ট্রান্সমিশন গিয়ারবক্সও।

এক্ষেত্রে গিয়ারবক্সের সঙ্গে ফ্রন্ট সাসপেনশনে থাকছে টেলিস্কোপিক অ্যান্টি ফিকশন ফিচার। আর রেয়ার সাসপেনশনে থাকছে ফাইভ ওয়ে অ্যাডজাস্টেবল নিট্রক্স শক অ্যাবজরভার। তাই বাইকের সার্ভিস নিয়ে খুব একটা চিন্তা করতে হবে না।

অটো-এক্সপার্টদের মতে, লঞ্চ করার পর Honda Hornet 2.0, TVS Apache RTR 180, Pulsar NS160, Yamaha FZS FI-V3 ও Hero Xtreme 160R BS6-সহ একাধিক বাইককে পেছনে ফেলে দিতে পারবে বাজাজের নতুন এ বাইক।

এমএমএফ/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]