টুইটারে আসছে নতুন ফিচার

তথ্যপ্রযুক্তি ডেস্ক
তথ্যপ্রযুক্তি ডেস্ক তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ০২:৩৪ পিএম, ১৪ মে ২০২১ | আপডেট: ০২:৩৫ পিএম, ১৪ মে ২০২১

দিন দিন জনপ্রিয়তা বেড়েই চলছে সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারের। সব শ্রেণির তারকারাই এখন এটি ব্যবহার করছেন।

টুইটারকে আরও জনপ্রিয় করতে নিরন্তর চেষ্টা চালাচ্ছে কর্তৃপক্ষ। ব্যবহারকারীদের জন্য টুইটার নতুন নতুন সুযোগ-সুবিধা নিয়ে আসছে। এরই ধারাবাহিকতায় আরও একটি ফিচার নিয়ে এলো টুইটার।

কিছুদিনের মধ্যেই টুইটারে যুক্ত হতে চলেছে ভার্চুয়াল টিপ জার (Tip Jar) সিস্টেম। টুইটার ব্যবহারকারীদের একাংশ যা নিজের প্রোফাইলের সঙ্গে যুক্ত করতে পারবেন।

এই টিপ জার ব্যবহার করলে টুইটারে বাড়বে একে অপরকে অর্থনৈতিকভাবে আয়ের সুযোগ। অর্থাৎ, কোনো ব্যক্তি যদি অপর কোনো ব্যক্তিকে টুইটারে কেবলমাত্র লাইক, শেয়ার অথবা রিট্যুইট ছাড়াও অন্য কোনোভাবে সমর্থন করতে চান, তার জন্য এই টিপ জার ব্যবহার করতে হবে।

মূলত যে কোনো রকম সামাজিক অথবা অন্যান্য উদ্যোগকে অর্থনৈতিকভাবে সমর্থন করার জন্যেই এই টিপ জার তৈরি করা হয়েছে।
প্রাথমিকভাবে, এই টিপ জারের ব্যবহার কেবলমাত্র নির্দিষ্ট ব্যক্তিবর্গের বা গোষ্ঠীর মধ্যে সীমাবদ্ধ। এর এক গোষ্ঠীর মধ্যে থাকবেন সাংবাদিক, বিভিন্ন ক্রিয়েটর, নন-প্রফিট সংস্থা ও বিশেষজ্ঞরা।

নতুন ফিচারের বিষয়ে নিজের ব্লগ পোস্টে এ নিয়ে লিখেছেন টুইটারের সিনিয়র প্রোডাক্ট ম্যানেজার এস্থার ক্রফোর্ড। তার বক্তব্য হচ্ছে, টুইটারে বিভিন্ন মানুষ ট্যুইট, শেয়ার, রিট্যুইট করেন। অনেকে বিভিন্ন বলিউড সেলিব্রিটিদের অনুসরণ করে থাকেন। তারা প্রত্যেকে এবার টুইটারকে আরও উপযোগী একটি নেট-মাধ্যম হিসাবে ব্যবহার করতে পারবেন। টুইটারের সঙ্গে আর্থিক লেনদেনের যোগ করেই পারবেন।

টুইটারের সঙ্গে অর্থনৈতিক লেনদেন যে সার্বিকভাবেই এক বিপুল অংশের মানুষকে অত্যন্ত সুবিধা দেবে, সে বিষয়ে সন্দেহ নেই কারো। ফেসবুকের মতোই এবার টু্ইটারেও অর্থনৈতিক লেনদেনের বিষয়টি যোগ হওয়ায় বিভিন্নরকম সামাজিক পরিকল্পনা যে দ্রুততার সঙ্গে এগোবে সে বিষয়ে সন্দেহ নেই কোনো।

এমএমএফ/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]