হোয়াটসঅ্যাপে নিজের ছবি দিয়েই বানাতে পারবেন স্টিকার

তথ্যপ্রযুক্তি ডেস্ক
তথ্যপ্রযুক্তি ডেস্ক তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ০৩:৫১ পিএম, ২৬ নভেম্বর ২০২১

এবার হোয়াটসঅ্যাপ ওয়েবে যুক্ত হলো ‘বিল্ট-ইন স্টিকার মেকার’ ফিচার। এখন ব্যবহারকারী নিজের কম্পিউটারে থাকা ছবি দিয়ে স্টিকার তৈরি করে ব্যবহার করতে পারবেন। তবে এই সুবিধা মোবাইল ভার্সনে পাচ্ছেন না ব্যবহারকারীরা।

প্রযুক্তি বিষয়ক সাইট ভার্জ জানিয়েছে, ছবি আপলোড করার পর সেগুলো ইচ্ছামতো এডিট করে স্টিকার বানাতে পারবেন ব্যবহারকারী। চাইলে ক্রপ করা যাবে ছবিগুলো। নতুন স্টিকারের উপর চাইলে ইমোজি, টেক্সট এমনকি হোয়াটসঅ্যাপের অন্য স্টিকারও বসিয়ে দেওয়া যাবে।

হোয়াটসঅ্যাপের জন্য স্টিকার বানানোর ফিচারটি নতুন কিছু নয়। এরইমধ্যে আইওএস ও অ্যান্ড্রয়েড, উভয় প্ল্যাটফর্মেই তৃতীয় পক্ষীয় অ্যাপ ব্যবহার করে স্টিকার বানাতে পারেন ব্যবহারকারীরা। এখন ওয়েব ও ডেস্কটপ সংস্করণে ‘বিল্ট-ইন ফিচার’ হিসেবে যোগ হওয়ায় স্টিকার নির্মাণের কাজ অনেক সহজ হয়ে যাবে।

ফিচারটি চালু করতে প্রথমে চ্যাটের ‘পেপারক্লিপ (অ্যাটাচমেন্ট)’ আইকনে ক্লিক করুন। সেখান থেকে ‘স্টিকার’ চিহ্নিত করতে হবে। যে ছবিটি থেকে স্টিকার বানাতে চান, সেটি আপলোড করুন।

সূত্র: দ্য ভার্জ

কেএসকে/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]