হোয়াটসঅ্যাপ ওয়ালপেপারে রাখুন নিজের ছবি

তথ্যপ্রযুক্তি ডেস্ক
তথ্যপ্রযুক্তি ডেস্ক তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ১২:৩১ পিএম, ১১ জানুয়ারি ২০২২
সংগৃহীত ছবি

মেটার মালিকানাধীন হোয়াটসঅ্যাপ এখন ইন্সট্যান্ট মেসেজিং অ্যাপগুলোর মধ্যে সবচেয়ে জনপ্রিয়।এই অ্যাপের ব্যবহারকারীর সংখ্যা দিনকে দিন বেড়েই চলেছে।

একের পর এক ফিচার আনছে হোয়াটসঅ্যাপ। প্রযুক্তি বাজারে নিজের অবস্থান পোক্ত কতেই নানান সব ফিচার আনছে তারা। তবে আগের অনেক ফিচার রয়েছে যেগুলোর ব্যাপারেও অনেকে ঠিক জানেন না। হোয়াটসঅ্যাপের চ্যাটবক্সকে আরও বেশি সহজ করতে এবং সাজাতে বিভিন্ন ফিচার যুক্ত করেছে।

যারা নিয়মিত ইন্সট্যান্ট মেসেজিং এই অ্যাপটি ব্যবহার করেন তারা এর একই রং দেখতে দেখতে নিশ্চয়ই বিরক্ত। চাইলে হোয়াটসঅ্যাপের আইকোনের রং সবুজ থেকে সোনালি করে নিতে পারেন। আবার চ্যাটবক্সের ওয়ালপেপারও পরিবর্তন করে নিতে পারেন।

এমনকি মুঠোফোনে থাকা নিজের কোনো ছবি কিংবা প্রিয় মানুষের ছবিও রাখতে পারেন ওয়ালপেপার হিসেবে। খুব সহজেই কাজটি করতে পারবেন। এজন্য হোয়াটসঅ্যাপের ওপরের ডান পাশে থাকা তিনটি ডটমেনুতে ক্লিক করে সেটিংস অপশনে প্রবেশের পর ‘চ্যাটস’ এ ট্যাপ করে ‘ওয়ালপেপার’ নির্বাচন করতে হবে।

এবার ‘চেঞ্জ’ এ ক্লিক করে ‘মাই ফটোজ’ থেকে গ্যালারিতে থাকা ছবি নির্বাচন করে ‘প্রিভিউ’ অপশন থেকে ‘সেট ওয়ালপেপার’ নির্বাচন করলেই চ্যাটবক্সের পেছনে ওয়ালপেপার পরিবর্তন হয়ে যাবে। চাইলে হোয়াটসঅ্যাপে থাকা বিভিন্ন ওয়ালপেপারও নির্বাচন করা যাবে।

কেএসকে/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]