হারালেও খুঁজে পাবেন যে ইয়ারবাড

তথ্যপ্রযুক্তি ডেস্ক
তথ্যপ্রযুক্তি ডেস্ক তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ০৫:৪৩ পিএম, ১৩ জানুয়ারি ২০২২

ওয়্যারলেস ইয়ারফোন এখন বেশ জনপ্রিয় হয়ে উঠেছে সবার কাছে। তরুণ প্রজন্ম তো আছেই সেই সঙ্গে সব বয়সী নারী-পুরুষ এই পণ্যটি ব্যবহার করছেন। খুব সহজে বহনযোগ্য এবং ঝামেলাহীন হওয়ায় বাড়ছে জনপ্রিয়তা। তাই তো নির্মাতা প্রতিষ্ঠানগুলোও নতুনসব ফিচার যুক্ত ইয়ারবাড আনছে বাজারে।

তবে ছোট আর তারবিহীন হওয়ায় অনেক সময়ই হারিয়ে যায়। ব্যাগের ভেতরে রাখলেও খুঁজে পান না সহজে। এই সমস্যার সমাধান এনেছে বিখ্যাত চীনা কোম্পানি অ্যাঙ্কার (Anker)। এবার অডিও ডিভাইস ব্র্যান্ড সাউন্ডকোর ভারতে লঞ্চ করল তাদের নতুন প্রোডাক্ট, Life Note 3 ট্রু স্টেরিও ওয়্যারলেস ইয়ারফোন। এতে রয়েছে ফাইন্ড ফিচার, যার মাধ্যমে ব্যবহারকারী তার হারিয়ে যাওয়া ইয়ারবাডটি খুঁজে পাবেন।

এটি নয়েজ ক্যান্সলেশন, গেমিং মোড এবং বেস টেকনোলজির সঙ্গে বাজারে এসেছে এটি। সংস্থার দাবি, ইয়ারবাডটি ৩৫ ঘণ্টা পর্যন্ত প্লেব্যাক টাইম অফার করতে সক্ষম। এ ছাড়াও এটি IPX5 রেটিংপ্রাপ্ত, ফলে জল থেকে সুরক্ষা দেবে।

ইয়ারবাডটি গ্লোজি কার্বন ফাইবার প্যাটার্ন ফিনিশের কেস সহ কম্প্যাক্ট এরগোনমিক্যাল ডিজাইনের সঙ্গে এসেছে। এতে ব্যবহৃত হয়েছে ১১এমএম কম্পোজিট ড্রাইভার। এটি বেস আপ টেকনোলজি বিশিষ্ট। যা উন্নততর সাউন্ড কোয়ালিটি অফার করতে সক্ষম।

অ্যাঙ্কারের এই ইয়ারবাডটিকে সাউন্ড কোর অ্যাপের মাধ্যমেও চালানো করা যাবে। ব্যবহারকারীরা এই অ্যাপে ইকিউ প্রোফাইল তৈরি করে সেখানে ২২টি ভিন্ন ইকিউলাইজার সেট করতে পারবেন। একবার চার্জ দিলে ৩৫ ঘন্টা পর্যন্ত পর্যন্ত ব্যবহার করতে পারবেন। মাত্র তিন ঘন্টায় পুরোপুরি চার্জ হয়ে যাবে এটি।

অন্যদিকে, নতুন এই ইয়ারবাডে রয়েছে মাল্টি-মোড অ্যাক্টিভ নয়েজ ক্যান্সলেশন ফিচার। যা ব্যবহারকারীর লোকেশন অনুযায়ী বাইরের অবাঞ্ছিত আওয়াজ এড়াতে সাহায্য করবে। এই মাল্টিমোডের তালিকায় রয়েছে ট্রান্সপোর্ট আউটডোর এবং ইনডোর মোড। এই মোডগুলোকে আবার সাউন্ডকোর অ্যাপের মাধ্যমে একটি থেকে আরেকটিতে বদলানো যাবে।

ইয়ারফোনটিতে ফুল, ভোকাল এবং এনহ্যান্স ভোকাল মোড, এই তিনটি ভিন্ন ট্রান্সফারেন্সি মোড উপলব্ধ। ক্লিয়ার কলিং এক্সপেরিয়েন্সের জন্য রয়েছে ছয়টি মাইক্রোফোন। এটি ব্লুটুথ ভি৫.০ সহ এসেছে। এর গেমিং মোড গেম খেলার সময় মনোরম অডিও এক্সপেরিয়েন্স দিতেও সক্ষম।

এর ‘ফাইন্ড মাই হেডসেট’ ফিচার অন করলেই হারিয়ে যাওয়া ইয়ারফোনটি থেকে খুব জোরে একটি শব্দ বের হবে। যার মাধ্যমে খুব সহজেই সেটিকে খুঁজে পাওয়া যাবে। ভারতে সাউন্ডকোর লাইফ নোট ৩ ট্রু স্টেরিও ওয়্যারলেস ইয়ারফোনের দাম ৭ হাজার ৯৯৯ টাকা ধরা হয়েছে। আপাতত ই-কমার্স সাইট ফ্লিপকার্টে ব্ল্যাক কালারের ইয়ারবাডটি কিনতে পারবেন।

সূত্র: গ্যাজেট নাও

কেএসকে/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]