ঘুমের সময়-আবহাওয়ার খবর জানাবে স্মার্টওয়াচ

তথ্যপ্রযুক্তি ডেস্ক
তথ্যপ্রযুক্তি ডেস্ক তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ০৫:১০ পিএম, ১৫ জুন ২০২২

বাজারে ফায়ার বোল্ট সংস্থার নতুন ফায়ার বোল্ট রিং প্রো স্মার্টওয়াচ। ব্লুটুথ কলিং ফিচারসহ ঘড়িটিতে থাকছে ২৫টি স্পোর্টস মোড ও একাধিক হেলথ ফিচার। এছাড়াও ঘুমের সময় জানাতে আছে স্লিপ ট্র্যাকার। সেই সঙ্গে হার্ট রেট ট্র্যাকার এবং ব্লাডে অক্সিজেন লেভেল পরিমাপের জন্য SpO2 মনিটরও থাকছে।

মেডিটেটিভ ব্রিদিংয়ের জন্য এতে একটি উন্নততর ব্রিদিং মোড উপস্থিত। সঙ্গে পাওয়া যাবে ফিমেল হেলথ ট্রাকিংয়ের সুবিধা। ঘড়িটি ব্লুটুথ কানেক্টিভিটির সঙ্গে এসেছে, যা অ্যান্ড্রয়েড এবং আইওএস উভয় ডিভাইসের সঙ্গেই সামঞ্জস্যপূর্ণ।

ফায়ার বোল্ট রিং প্রো স্মার্টওয়াচটিতে থাকবে স্টপওয়াচ, অ্যালার্ম, নোটিফিকেশন, ওয়েদার আপডেট, ড্রিঙ্কওয়াটার রিমাইন্ডার, সিডেন্টারি রিমাইন্ডার, ফ্লাসলাইট এবং ক্লক। স্মার্টওয়াচটি ১.৭৫ ইঞ্চি ফুল টাচ ডিসপ্লের সঙ্গে এসেছে। যার রেজোলিউশন ৩২০X ৩৮৫ পিক্সেল। ব্যবহারকারীরা এতে একগুচ্ছ ক্লাউড বেসড ওয়াচফেস পাবেন।

তাছাড়া ব্লুটুথ কলিংয়ের জন্য এতে বিল্ট-ইন মাইক্রোফোন এবং স্পিকার উপলব্ধ। আরও থাকবে ২৫টি স্পোর্টস মোড। এর মধ্যে থাকছে হাইকিং, ব্যাডমিন্টন, বাস্কেটবল, ফুটবল, সাইক্লিং, রানিং এবং ওয়াকিং। এমনকি ঘড়িটিতে অ্যাক্সেলেরোমিটার, ব্যারোমিটার এবং লাইট সেন্সর উপস্থিত। ঘড়িটিতে ইনবিল্ট ফ্ল্যাপি বার্ড এবং ১০৪৮ এর মতো অফলাইন গেমও খেলা যাবে।

পানি ও ধুলা থেকে সুরক্ষা দিতে ফায়ার বোল্ট রিং প্রো স্মার্টওয়াচটি IP68 রেটিং প্রাপ্ত । তবে ঘড়িটির ব্যাটারি সম্পর্কে এখনো কোনো তথ্য জানা যায়নি। ভারতীয় বাজারে ফায়ার বোল্ট রিং প্রো স্মার্টওয়াচের দাম ধার্য করা হয়েছে ৩ হাজার ৯৯৯ টাকা। আগামী ১৬ জুন থেকে ই-কমার্স সাইট অ্যামাজনে কিনতে পাওয়া যাবে এই ঘড়িটি। ব্ল্যাক, রেড, ব্লু, গ্রীন এবং হোয়াইট – এই পাঁচটি কালার অপশনে ক্রেতাদের কাছে এসেছে নতুন এই স্মার্টওয়াচ।

সূত্র: গিজমোচায়না

কেএসকে/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]