ইয়ামাহাকে টেক্কা দিতে হোন্ডার নতুন স্কুটার

তথ্যপ্রযুক্তি ডেস্ক
তথ্যপ্রযুক্তি ডেস্ক তথ্যপ্রযুক্তি ডেস্ক
প্রকাশিত: ০৩:১৭ পিএম, ২৬ জুন ২০২২

প্রতিযোগিতার বাজারে একের পর এক বাইক নিয়ে হাজির হচ্ছে নির্মাতা সংস্থাগুলো। দক্ষিণ পূর্ব এশিয়ায় অ্যাগ্রেসিভ এবং শার্প ডিজাইনের জন্য ব্যাপক জনপ্রিয় হোন্ডা ভেরিও। আর্ন্তজাতিক বাজারে ১২৫ সিসি ও ১৬০ সিসি ইঞ্জিন অপশনে পাওয়া যাচ্ছে স্কুটারটি।

এবার ভারতীয় বাজারে ভেরিওর সবচেয়ে পাওয়ারফুল মডেল বাজারে আনছে হোন্ডা। যা ইয়ামাহার অ্যারক্স ১৫৫-কে টেক্কা দেবে বলেই মনে করছেন বাজার বিশ্লেষকরা। হোন্ডা ভেরিও ১৬০ স্কুটারটি গারজিয়ার মতো স্পোর্টি ডিজাইন এবং তীক্ষ্ণ বডিওয়ার্ক দেওয়া হয়েছে।

অ্যাগ্রেসিভ এলইডি হেডল্যাম্প এবং শার্প লাইন একে আকর্ষণীয় করে তুলেছে স্কুটারটিকে। পারফরম্যান্সের জন্য হোন্ডা ভেরিও ১৬০-এ আছে ১৬০ সিসির সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন। এর পাওয়ার ইয়ামাহার অ্যারক্স ১৫৫-র সমান হলেও, টর্ক সামান্য বেশি।

হোন্ডা ভেরিও ১৬০ স্কুটারের ইঞ্জিন থেকে ১৫ বিএইচপি ক্ষমতা এবং ১৩.৪ এনএম টর্ক পাওয়া যায়। সাসপেনশন ডিউটির জন্য টু-হুইলারটির সামনে টেলিস্কোপিক ফর্ক এবং পিছনে মনোশক বর্তমান দু’দিকে একটি করে ডিস্ক ব্রেক দেওয়া হয়েছে। ফিচারগুলোর মধ্যে আছে ফুল-এলইডি লাইটিং, ইউএসবি চার্জিং, এবং ডিজিটাল ইনস্ট্রুমেন্ট ক্লাস্টার।

কেএসকে/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]