বাংলাদেশে এলো ক্যাসিও’র সর্বাধুনিক সায়েন্টিফিক ক্যালকুলেটর

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৩:১৩ এএম, ০৫ ফেব্রুয়ারি ২০২৩

 

জাপানের শীর্ষস্থানীয় কনজ্যুমার ইলেক্ট্রনিক্স অ্যান্ড লাইফস্টাইল কোম্পানি ক্যাসিও কম্পিউটার লিমিটেড তাদের সর্বাধুনিক সায়েন্টিফিক ক্যালকুলেটর ক্লাসউইজ এফএক্স-৯৯১সিডব্লিউ বাংলাদেশে নিয়ে আসার ঘোষণা দিয়েছে।

ক্যালকুলেটরের জন্য বাংলাদেশে ক্যাসিও’র নিযুক্ত চ্যানেল পার্টনার গ্লোবাল অফিস অটোমেশন লিমিটেডের আয়োজনে রাজধানীতে ক্যালকুলেটরটি উদ্বোধন করা হয়। নতুন এ ক্যালকুলেটরটি দেশে বর্তমানে ক্যাসিও’র সর্বাধিক বিক্রিত ক্যালকুলেটর ক্লাসউইজ এফএক্স-৯৯১ইএক্স-এর উন্নত সংস্করণ। শিক্ষার্থীদের মধ্যে বিজ্ঞানের প্রতি আগ্রহ ও কৌতূহল আরও বাড়িয়ে দেওয়ার লক্ষ্যে পণ্যটি বাজারে এনছে ক্যাসিও।

২০১৫ সালে যাত্রা শুরুর পর থেকেই সহজ ব্যবহার পদ্ধতি ও বহুমুখী ফাংশনের জন্য ক্যাসিও ক্লাসউইজ সায়েন্টিফিক ক্যালকুলেটরগুলো বিশ্বব্যাপী শিক্ষার্থীদের মধ্যে তুমুল জনপ্রিয়। নতুন ক্লাসউইজ এফএক্স-৯৯১সিডব্লিউ’তে ক্লাসউইজ ব্র্যান্ড সায়েন্টিফিক ক্যালকুলেটরে সম্পূর্ণ নতুন এক মাত্রা যোগ করেছে, ব্যবহার পদ্ধতি আগের চেয়ে আরও সহজ করা হয়েছে।

এফএক্স-৯৯১সিডব্লিউ’তে বিশ্বের প্রথম ফোর-গ্রেডেশন এবং ইনপুটের ক্ষেত্রে ইজি রিডিং-এর জন্য হাই ডেফিনিশন গ্রেস্কেল এলসিডি১ ব্যবহার করা হয়েছে। এতে ক্লাসউইজ এফএক্স-৯৯১ইএক্স-এর অন্যতম প্রধান বৈশিষ্ট্য ন্যাচারাল টেক্সটবুক ডিসপ্লে’ও রাখা হয়েছে। সম্পূর্ণ নতুন ডিজাইনের এফএক্স-৯৯১সিডব্লিউ’তে যেকোন অ্যাঙ্গেল থেকে কী প্রেস করাই যে সহজ শুধু তাই নয়, পাশাপাশি এর লেআউট সাজানো হয়েছে একেবারে নতুনভাবে।

ক্যালকুলেটরটি এমনভাবে সাজানো হয়েছে, যেখানে ক্যালকুলেটরের অধিকসংখ্যক ব্যবহার হয় এমন কী’গুলো রাখা হয়েছে কীপ্যাডের কেন্দ্রের কাছাকাছি, সহজ ন্যাভিগেশনের জন্য কার্সর কন্ট্রোলের ব্যবহার এবং কী’সমূহের আন-ক্লাটার্ড ল্যাবেলিং করা হয়েছে।

ক্যালকুলেটরের উদ্বোধন প্রসঙ্গে ক্যাসিও কম্পিউটার কোম্পানি লিমিটেডের প্রেসিডেন্ট ও সিইও কাশিও কাজুহিরো বলেন, একটি ভোক্তা-কেন্দ্রিক ব্র্যান্ড হিসেবে আমরা সর্বদা বাংলাদেশে ক্যাসিও পণ্য ব্যবহারকারীদের সেরা অভিজ্ঞতা দেওয়া চেষ্টা করি। নতুন ক্লাসউইজ এফএক্স-৯৯১সিডব্লিউ সায়েন্টিফিক ক্যালকুলেটরটি এর অনন্য ফাংশনের মাধ্যমে বিজ্ঞান ও গণিতে শিক্ষার্থীদের কৌতূহল বহুগুণে বাড়িয়ে দেওয়া এবং জটিল সব হিসাব কষার ক্ষেত্রে তাদের সার্বক্ষণিক সঙ্গী হয়ে ওঠার মাধ্যমে করপোরেট খাতে আমাদের সৃজনশীলতা ও অবদানের ধারাকে আরও এগিয়ে নিয়ে যাবে।

এইচএস/এমএএইচ/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।