ইন্টারনেট সেবাদাতা চার প্রতিষ্ঠানের লাইসেন্স বাতিল

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১১:১৪ এএম, ২৫ সেপ্টেম্বর ২০২৩

চারটি সেবাদাতা প্রতিষ্ঠানের ইন্টারনেট প্রোটোকল টেলিফোনি সার্ভিস প্রোভাইডার (আইপিটিএসপি) লাইসেন্স বাতিল করেছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)।

লাইসেন্স বাতিল হওয়া চারটি প্রতিষ্ঠান হলো, আইডিয়া নেটওয়ার্ক অ্যান্ড কমিনিউকেশন, ডিজিটাল কানেকটিভিটি লিমিটেড, প্রিটি ইন্টারন্যাশনাল প্রাইভেট লিমিটেড, সাদিয়া টেক লিমিটেড।

আরও পড়ুন>ঘনিষ্ঠ মুহূর্তের ভিডিও ধারণ, বিটিআরসি কর্মকর্তা গ্রেফতার 

রোববার (২৪ সেপ্টেম্বর) বিটিআরসির লাইসেন্স শাখার পরিচালক মো. নুরুন্নবীর সই করা বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, আইএসপি লাইসেন্স বাতিল হওয়ায় আইপিটিএসপি গাইডলাইনের ৩৫.৪ বিধান অনুযায়ী, চারটি প্রতিষ্ঠানের আইপিটিএসপি লাইসেন্সও বাতিল করা হলো। তাদের কাছে থাকা বিটিআরসির ইস্যুকৃত লাইসেন্সের অধীনে যেকোনোও কার্যক্রম সম্পাদন করা অবৈধ এবং বাংলাদেশ টেলিযোগাযোগ আইন ২০০১ অনুযায়ী, শাস্তিযোগ্য অপরাধ।

আরও পড়ুন>তারেক রহমানের বক্তব্য সরিয়ে ফেলতে কাজ শুরু করেছে বিটিআরসি 

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, এ চারটি প্রতিষ্ঠানকে আইপিটিএসপি লাইনের সংশ্লিষ্ট সব কার্যক্রম থেকে বিরত থাকার জন্য নির্দেশ প্রদান করা হলো। একইসঙ্গে এসব প্রতিষ্ঠানের সঙ্গে যেকোনো ধরনের টেলিযোগাযোগ চুক্তি, যোগাযোগ সেবার বিপরীতে আর্থিক লেনদেন থেকে বিরত থাকার জন্য অনুরোধ করা হলো।

এদিকে, লাইসেন্স বাতিল হওয়া যার প্রতিষ্ঠানকে আগামী ১০ দিনের মধ্যে তাদের কাছে থাকা ইস্যুকৃত লাইসেন্স বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনে জমা দেওয়ার জন্য নির্দেশনাও দেওয়া হয়েছে।

এএএইচ/এসএনআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।