অটোমোবাইল ইঞ্জিনিয়ারিং শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত


প্রকাশিত: ০২:৫৬ পিএম, ০৪ এপ্রিল ২০১৬

বাংলা অটোমোবাইল স্কুল সেমস-বাংলাদেশ (CEMS-Bangladesh) এর সহায়তায় অটোমোবাইল ইঞ্জিনিয়ারিং শীর্ষক প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করেছে। সম্প্রতি ঢাকা মটর শো- এর অংশ হিসেবে এ প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়।

বাংলা অটোমোবাইল স্কুলের প্রতিষ্ঠাতা ও প্রশিক্ষক মেহরাব মাসাঈদ হাবীব কর্মশালাটি পরিচালনা করেন। রাজধানীর বসুন্ধরার কনভেনশন হলে ৩ ঘণ্টাব্যাপি কর্মশালাটি অনুষ্ঠিত হয়। কর্মশালায় অটোমোবাইল ইঞ্জিনিয়ারিং এর বিভিন্ন বিষয়াদির উপর লেকচার প্রদান করা হয় এবং অংশগ্রহনকারীদের মধ্যে থেকে প্রশ্ন গ্রহণ এবং তার উত্তর প্রদান করা হয়।
কর্মশালাটি শেষ হয় সার্টিফিকেট প্রদানের মধ্য দিয়ে।

mehrab

উল্লেখ্য, বাংলা ভাষায় অটোমোবাইল ইঞ্জিনিয়ারিং এর জ্ঞান ছড়িয়ে দেওয়ার লক্ষে ২০১৩ সালে যাত্রা শুরু করে বাংলা অটোমোবাইল স্কুল। অটোমোবাইল ইঞ্জিনিয়ারিংয়ের বিভিন্ন বিষয়াদির উপর বাংলা ভাষায় লেকচার ভিডিও তৈরি করে বাংলা অটোমোবাইল স্কুল এর পেইজে (www.facebook.com/bangla.auto.school) আপলোড করা হয়।

লেকচারসমূহ বাংলা অটোমোবাইল স্কুলের পেইজের পাশাপাশি শিক্ষক.কম, ইউটিউব এবং ইশিখন.কম এও পাওয়া যায়। বাংলা ভাষায় অটোমোবাইল ইঞ্জিনিয়ারিং এর জ্ঞান এর চর্চা আরো বৃদ্ধি করার লক্ষে ২০১৫ সালের ৫ জুন “ওল্ড কার ক্লাব অফ বাংলাদেশ” এর সহায়তায় বাংলাদেশে প্রথমবারের মত অটোমোবাইল ইঞ্জিনিয়ারিং এর উপর প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করে। সেই ধারাবাহিকতায় বাংলা অটোমোবাইল স্কুল আয়োজন করছে অটোমোবাইল ইঞ্জিনিয়ারিং এর উপর দেশের দ্বিতীয় প্রশিক্ষণ কর্মশালা।

এআরএস/পিআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]