মোটরবাইকেই টেকনাফ থেকে তেঁতুলিয়া ঘুরলেন তারা দুজন

মমিনুল হক রাকিব
মমিনুল হক রাকিব মমিনুল হক রাকিব
প্রকাশিত: ১২:৩১ পিএম, ০২ সেপ্টেম্বর ২০২২

সারা বাংলাদেশ ভ্রমণের ইচ্ছা তো সব বাংলাদেশির মনেই আছে, তবে ক’জনই বা সেই স্বপ্ন পূরণ করতে পারেন! তবে মোটরবাইকে চড়ে সারাদেশ ভ্রমণ করে সবাইকে অবাক করে দিয়েছেন দুই তরুণ।

সম্প্রতি মোটরবাইকে চড়েই তেঁতুলিয়া থেকে টেকনাফ ভ্রমণ করেন মমিনুল হক রাকিব ও তহুরুজ্জামান খান অনিক।

রাজধানীর বেসরকারি বিশ্ববিদ্যালয় ইউনিভার্সিটি অব ইনফরমেশন টেকনোলজি অ্যান্ড সায়েন্সেস এর সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগে অধ্যয়নরত আছেন তারা।

jagonews24

তাদের বন্ধুত্বের শুরু বিশ্ববিদ্যালয় জীবনেই। দু’জনেরই ইচ্ছে ছিলো দেশ ভ্রমণের স্বপ্ন, আবার মোটরবাইকের প্রতিও ঝোঁক ছিল তাদের।

সেই স্বপ্ন পূরণের লক্ষ্যেই ২২ আগস্ট সালে ঢাকা থেকে তেঁতুলিয়ার উদ্দ্যেশ্যে যাত্রা শুরু করেন তারা। ২৮ আগস্ট টেকনাফ পৌঁছে ক্রস কান্ট্রি রাইড সম্পন্ন করেন তারা। এই ভ্রমণে দেশের বিভিন্ন জেলা ঘুরে দেখেন তারা।

ক্রস কান্ট্রি রাইডের ব্যাপারে জানতে চাইলে রাকিব বলেন, ‘আমরা শুধু ক্রস কান্ট্রি রাইড করতে চাইনি। আমরা শুরু থেকেই চেয়েছিলাম এই রুট এক্সপ্লোর করতে। আর আমরা তাই করেছি।’

jagonews24

‘এই ৬ দিন নতুন নতুন জেলা/শহর ঘুরে দেখেছি, মানুষের গল্প শুনেছি। উত্তরবঙ্গের মানুষের আতিথেয়তায় মুগ্ধ হয়েছি। আমাদের দেশের উত্তরবঙ্গের জেলাগুলো এতো সুন্দর সেটা হয়তো আমি রাইডে বের না হলে কখনো জানতেই পারতাম না।’

তিনি আরও বলেন, ‘এই রাইডের মাধ্যমে দেশ ও দেশের মানুষকে আরো কাছে থেকে দেখার সুযোগ পেয়েছি, যা সবার জন্যই জরুরি।’

jagonews24

অনিক তার অভিজ্ঞতা জানিয়ে বলেন, ‘তীব্র গরম ও বৃষ্টির পরেও যখন হাইওয়ের দু’পাশে মাইলের পর মেইল বিস্তৃত সবুজ ধান ক্ষেত বাতাসে দোল খেতে দেখতাম তখনই সব ক্লান্তি উবে যেত।’

‘আমাদের দেশটা আসলেই অনেক সুন্দর তবে এই সৌন্দর্য্য তুলে ধরতে আরো বেশি প্রচারণা প্রয়োজন বিশ্ব দরবারে।’ ভবিষ্যতে দেশের প্রতিটি জেলা আরো সময় নিয়ে ঘুরে দেখার আশার কথা জানিয়েছেন এই দুই তরুণ।

জেএমএস/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।