ঘুরে আসুন পাথরের স্বর্গ জাফলং


প্রকাশিত: ১০:৩৫ এএম, ০৯ নভেম্বর ২০১৬

অাসছে শীত। ভ্রমণের জন্য সময়টি বেশ উপযুক্ত। কর্মব্যস্ত জীবনে একটু অবসর পেলেই ঘুরে আসতে পারেন আপনার কাঙ্ক্ষিত স্থান। এ ক্ষেত্রে বেছে নিতে পারেন পাথরের স্বর্গ খ্যাত জাফলংকে।

অবস্থান
সিলেট শহর হতে ৫৬ কিলোমিটার দূরে পাথরের স্বর্গ জাফলং অবস্থিত।

jaflong

কী দেখবেন
এখানে গেলে কাফনা নদী ও সারি নদীর ডান পাশে অরণ্যঘেঁরা টিলা দেখা যায়। নদীর স্বচ্ছ পাথরের পানি আপনাদের হৃদয় কেড়ে নেবে। এছাড়া তামাবিলের জিরোপয়েন্ট থেকে পাহাড়ের মধ্যে ওপারের একটি সেতু আপনাদের আকৃষ্ট করবে। জাফলং নদী থেকে ওপারের ঢাউকী বাজারের দৃশ্য উপভোগ করতে পারবেন। তবে নদী পেরিয়ে আদিবাসী ‘খাসিয়া পুঞ্জি’তে গেলে আনন্দে নেচে উঠবে মন।

jaflong

পাথরের স্বর্গ
জাফলংয়ের চার পাশ পাথরে ভরপুর। তাই স্থানীয়রা জাফলংকে ‘পাথরের স্বর্গ’ বলে থাকেন। হয়তো শীতকালে এখানে ভ্রমণ করার আলাদা একটা মজা পেতে পারেন। কারণ এর প্রাকৃতিক দৃশ্য মন ভোলানোর মতো।

কোথায় থাকবেন
সিলেট শহরে অসংখ্য হোটেল বা রেস্টুরেন্ট রয়েছে। এর মধ্যে পর্যটন মোটেল, হেরিটেজ, হিল টাউন, হোটেল পলাশ, সুপ্রিম এবং নাজিমগড় রিসোর্ট অন্যতম।

jaflong

কীভাবে যাবেন
বিমান, ট্রেন অথবা বাসে প্রথমে সিলেট পৌঁছতে হবে। এরপর সিলেট শহর থেকে উত্তর-পূর্ব দিকে সিলেট তামাবিল সড়ক ধরে জাফলং পৌঁছবেন। সিলেট শহর থেকে লোকাল বাস অথবা মাইক্রোবাস ভাড়া করেও যাওয়া যায়।

এসইউ/এবিএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]