ঘুরে আসুন শরীয়তপুরের বিনোদন কেন্দ্র


প্রকাশিত: ০৭:৩৬ এএম, ৩০ মার্চ ২০১৭

শত ব্যস্ততার কারণে অনেকেরই হয়তো শরীয়তপুরের মডার্ন ফ্যান্টাসি কিংডম দেখা হয়নি। নিজেকে কখনো নিঃসঙ্গ বোধ করলে একটু প্রশান্তি পেতে ঘুর আসতে পারেন মডার্ন ফ্যান্টাসি কিংডম। ছুটিতেও ঘুরে আসতে পারেন। ছায়া সুনিবিড় মনোরম পরিবেশে নির্মিত হয়েছে বিনোদন কেন্দ্রটি। শুধু তাই নয়, বিভিন্ন আচার-অনুষ্ঠান বা বনভোজনের ব্যবস্থাও রয়েছে এখানে।

নির্মাণ
মডার্ন ফ্যান্টাসি কিংডম নির্মিত হয়েছে একটি সামাজিক বিনোদন কেন্দ্র হিসেবে। ব্যক্তিগত উদ্যোগে নির্মিত হয়েছে এটি। মডার্ন হারবাল গ্রুপের চেয়ারম্যান ডা. আলমগীর মতি ২০১১ সালের ফেব্রুয়ারি মাসে ৫০ একর জমির ওপর এটি নির্মাণ করেন।

Fantasi

অবস্থান
শরীয়তপুর জেলার নড়িয়া উপজেলার কলুকাঠি গ্রামে গড়ে তোলা হয়েছে মডার্ন ফ্যান্টাসি কিংডম।

নিরাপত্তা
এর নিরাপত্তার দায়িত্বে রয়েছেন একঝাঁক প্রশিক্ষিত বাহিনী। যারা দর্শনার্থীদের নিরাপত্তা দিতে সবসময় ব্যস্ত। আরো রয়েছে ক্লোজ সার্কিট ক্যামেরা।

Fantasi

বৈশিষ্ট্য
এখানে যেকোনো সভা, প্রশিক্ষণ, কর্মশালা পরিচালনার জন্য অডিটোরিয়াম এবং কফি হাউজ রয়েছে। শিশুদের জন্য রয়েছে সুপার চেয়ার, স্পীড বোট, শিশু রাইড, ওয়াটার হুইল, ট্রেন, ক্যাবল কার, ওয়াটার রাইট, মেরি গ্রাউন্ডসহ মজার মজার সব রাইড। এছাড়া রয়েছে দু’টি খেলার মাঠ এবং একটি বিশালাকার পুকুর। রয়েছে বিভিন্ন প্রজাতির ওষুধি গাছ।

Fantaci

চিড়িয়াখানা
মডার্ন ফ্যান্টাসি কিংডমের সবচেয়ে আকর্ষণ বিশালাকৃতির ৩টি খাঁচায় সুন্দরবনের ২০টি হরিণ, সঙ্গে হরিণ শাবক। এছাড়া রয়েছে একটি বিশাল অজগর সাপ, দুটি কুমির, ২০টির মতো বানর, ১টি চিতাবাঘ, ২টি ময়ূর, একটি সজারু, ২টি ভাল্লুক, ৭টি কচ্ছপ, ২টি উটপখি, ২টি ইমু পাখি, ১টি কালিম পাখি, ৮টি খরগোশ, ৩০টি গিনিপিগ, ২টি সজারু, ২টি বক্সার ডক এবং অ্যাকুরিয়ামে বিদেশ থেকে আনা বিভিন্ন প্রজাতির মাছ।

চিকিৎসা
এখানে রয়েছে মা জেনারেল হাসপাতাল অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টার, ঢাকা শরীয়তপুর সেন্ট্রাল লায়ন আই হসপিটাল, শরীয়তপুর হোমিওপ্যাথিক মেডিকেল কলেজ ও হাসপাতাল। অসুস্থ হয়ে পড়লে অভিজ্ঞ চিকিৎসক দ্বারা চিকিৎসার ব্যবস্থা রয়েছে।

Kingdom

দর্শনের সময়
দর্শনার্থীদের উপভোগের জন্য সকাল ৯টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত উন্মুক্ত থাকে।

কীভাবে আসবেন
আপনি যদি সড়ক পথে আসতে চান তাহলে ঢাকার সায়দাবাদ বাসস্ট্যান্ট থেকে সরাসরি গ্লোরী পরিবহনে উঠে নড়িয়া চলে আসবেন। সেখান থেকে রিকশা বা অটোরিকশায় চলে আসবেন মডার্ন ফ্যান্টাসি কিংডমে। এছাড়া ফুলবাড়িয়া বাসস্ট্যান্ড থেকে মাওয়া হয়ে যেতে পারেন নড়িয়ায়।

Kingdom

আর যদি নৌ-পথে আসতে চান তাহলে ঢাকার সদরঘাট থেকে নিরাপদ, যাত্রিক, সুরেশ্বর নামক লঞ্চযোগে নড়িয়া লঞ্চঘাটে এসে নামবেন। সেখান থেকে রিকশা কিংবা অটোরিকশায় চলে আসবেন মডার্ন ফ্যান্টাসি কিংডমে।

এসইউ/পিআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]