নৌপথে ভ্রমণের সঙ্গী ময়ূরী

সালাহ উদ্দিন মাহমুদ
সালাহ উদ্দিন মাহমুদ সালাহ উদ্দিন মাহমুদ , লেখক ও সাংবাদিক
প্রকাশিত: ১১:০৯ এএম, ০৬ সেপ্টেম্বর ২০১৭

ময়ূর বা ময়ূরীকে জলে দেখেছেন কখনো? নিশ্চয়ই দেখেননি। তবে এবার দেখবেন। নৌপথে ভ্রমণ করলেই দেখা মিলবে ময়ূরীর। ঢাকার অদূরে মীরপুরের বেড়িবাঁধে গেলেই ময়ূর সদৃশ নৌযানটি নজর কাড়বে আপনার। ভ্রমণেও অনাবিল আনন্দ এনে দেবে।

অবস্থান
ঢাকার শাহ আলী মাজার থেকে বেশ কিছুদূর বেড়িবাঁধে অবস্থিত তামান্না ওয়ার্ল্ড ফ্যামিলি পার্কের পাশে ঘাটে অবস্থান করে এম বি ময়ূরী।

moyuri

সেবাসমূহ
এম বি ময়ূরীতে প্যাকেজ ট্যুরসহ সিঙ্গেল ট্যুরের ব্যবস্থাও রয়েছে। প্যাকেজ ট্যুরের আওতায় সারাদিন (৮ ঘণ্টা) ঘুরতে পারবেন। এরমধ্যে নাস্তা ও দুপুরের খাবার রয়েছে। সিঙ্গেল ট্যুরের জন্য প্রতিদিন বিকেল ৩টা থেকে যাত্রা শুরু হয়। প্রতি ট্রিপে এক ঘণ্টার জন্য ঘুরতে পারবেন।

বৈশিষ্ট্য
এটি অত্যাধুনিক সুবিধা সম্বলিত ভ্রমণতরী। যেখানে ব্যাক ক্যামেরা দ্বারা নিয়ন্ত্রিত মাস্টার রুম, সব ধরনের সেফটি ইকুইপমেন্ট, হাই কমোড সজ্জিত ৩টি ওয়াশ রুম, ২টি ভিআইপি কেবিনসহ খাবার-দাবারের সব ব্যবস্থা।

খরচাপাতি
সারাদিন ঘুরতে জনপ্রতি খাবারসহ ২,৫০০ টাকা। খাবার ছাড়া ১,৮০০ টাকা। এক ঘণ্টার জন্য জনপ্রতি ২০০ টাকা। এছাড়া বিভিন্ন উপলক্ষে ৩০% কমিশন রয়েছে।

moyuri

যোগাযোগ
যেকোন ধরনের প্রাতিষ্ঠানিক বা সাংগঠনিক প্যাকেজের জন্য ০১৯২৪৫১৪৫৩২ নম্বরে যোগাযোগ করতে পারেন।

moyuri

কর্তৃপক্ষের বক্তব্য
এম বি ময়ূরীর ম্যানেজার রকিব মাহমুদ জাগো নিউজকে বলেন, ‘নৌভ্রমণকে আরামদায়ক করতে সব ধরনের ব্যবস্থা আমাদের রয়েছে। সবার নিরাপদ ভ্রমণই আমাদের লক্ষ্য।’

সিইও রুহুল আমিন জাগো নিউজকে বলেন, ‘এম বি ময়ূরী আপনার ব্যস্তময় জীবনে একদিন বা এক ঘণ্টার জন্য নৌভ্রমণের যাবতীয় ব্যবস্থা করে থাকে। আশাকরি সবার খুব ভালো লাগবে।’

এসইউ/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]