শিশুর ছুটিতে বাবা-মাও ঘুরে আসুন

ভ্রমণ ডেস্ক
ভ্রমণ ডেস্ক
প্রকাশিত: ০৫:৩৭ পিএম, ১৭ জুলাই ২০১৮ | আপডেট: ০৫:৩৯ পিএম, ১৭ জুলাই ২০১৮

কর্মজীবী বাবা-মায়েরা সারা বছরই ব্যস্ত থাকেন বিভিন্ন কাজে। তবে বছরে একটি নির্দিষ্ট ছুটি বহাল থাকে তাদের জন্য। ছুটিগুলো বিভিন্ন সময়ে না নিয়ে শিশুর স্কুল বন্ধ হওয়া পর্যন্ত জমিয়ে রাখতে পারেন। তাহলে শিশুর ছুটির সময় বাবা-মা অল্প দিনের জন্য হলেও ছুটি নিতে পারবেন।

ছুটিতে শিশুকে নিয়ে গ্রামের বাড়ি বেড়াতে যেতে পারেন। প্রকৃতির কাছ থেকেও তো শেখা যায়। নতুন গাছপালা চেনা ও প্রকৃতির সৌন্দর্য দেখা হবে। তাই ছুটির সময়ে গ্রামে যাওয়ার বিষয়টি প্রথমেই আসা উচিত। না হলে ঢাকার বাইরে কাছাকাছি কোথাও যেতে পারেন। সেটা কোনো রিসোর্টও হতে পারে।

jagonews24

ঢাকার বাইরে যেতে না পারলে লালবাগ কেল্লা, জাদুঘর, আহসান মঞ্জিল, মুক্তিযুদ্ধ জাদুঘর, চিড়িয়াখানা, শিশুপার্ক বা বোটানিক্যাল গার্ডেনও হতে পারে। আপনার সন্তান যদি এসব না দেখে থাকে, তাহলে ঢাকার ঐতিহাসিক বা বিখ্যাত জায়গাগুলো দেখার সুযোগ করে দিন।

এরকম সুযোগ পেলে মামা, খালা, ফুফু, চাচার বাসায় থাকতে দিন। অন্যদের সঙ্গে মেশা হবে, আবার বন্ধনও দৃঢ় হবে। এছাড়া নিকট আত্মীয়ের মধ্যে ছোট বাচ্চা থাকলে তাদের আপনার বাড়িতে আসতে বলতে পারেন। এতে শিশুদের সময়টা ভালো কাটবে।

jagonews24

কোনো কিছুই সম্ভব না হলে কিনে দিতে পারেন খেলনা সামগ্রী। যাতে বুদ্ধির চর্চা হয়। তাদের মধ্যে আয়োজন করুন কিছু প্রতিযোগিতা। যাতে তাদের ব্রেইন ডেভেলপমেন্ট হবে। আর তা না হলে সকালে নাস্তার সময় বা রাতে খাওয়ার সময় পরিবারের সবাই একসঙ্গে গল্প করুন।

এসইউ/আরআইপি

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - jagofeature@gmail.com

আপনার মতামত লিখুন :