শিলিগুড়ি থেকে বাসে সিকিম ভ্রমণ, জেনে নিন সময়সূচি-ভাড়া

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৩:৪৮ পিএম, ২৮ নভেম্বর ২০২১
ছবি: গুগল ইমেজ

পশ্চিমবঙ্গ সংবাদদাতা

করোনার কারণে টানা কয়েক মাস গৃহবন্দি জীবন কেটেছে মানুষের। এর মধ্যে আবার ভারতের ভিন্ন রাজ্য থেকে পর্যটকদের সিকিমে প্রবেশে নিষেধাজ্ঞা ছিল। কিন্তু পরিস্থিতি স্বাভাবিক হতে উত্তরবঙ্গে আসা পর্যটকদের ভিড় বাড়ছে সিকিমে।

পর্যটনের কথা মাথায় রেখে সিকিম পরিবহন দপ্তর আগের মতো বাস সেবা স্বাভাবিক করেছে। ফলে এখন কম খরচে সরকারি বাসের মাধ্যমে সহজেই যাওয়া যাবে সিকিমে।

শিলিগুড়ি জংশনে সিকিম বাস টার্মিনাল থেকে প্রতিদিন সকাল সাড়ে ৬টা-দুপুর ৩টা পর্যন্ত এই বাস সেবা মিলবে। এর মধ্যে দিনে ৩টি রয়েছে বাতানুকূলিত সরকারি বাস পরিষেবা এবং ১টি বেসরকারি বাতানুকূলিত বাস পরিসেবা।

গ্যাংটকের জন্য এসি বাসের সময়

প্রতিদিন সকাল ৮টা থেকে সাড়ে ৮টা, এরপর সাড়ে ১০টা থেকে দুপুর দেড়টায় শিলিগুড়ির এসএনটি টার্মিনাল থেকে গ্যাংটক পর্যন্ত বাতানুকূলিতে বাস সেবা রয়েছে। এরমধ্যে এসি সুপারের ভাড়া প্রতিজন ৩৪০ টাকা এবং সাধারণ এসি বাসের ভাড়া ৩০০ টাকা। এছাড়াও একটি বেসরকারি বাস রয়েছে সিকিমের জন্য।

অন্যদিকে শিলিগুড়ির সিকিম বাস টার্মিনাল থেকে নামচি যাওয়ার সরকারি বাস রয়েছে। তবে আপাতত তার সময় সম্পর্কে নির্দিষ্ট কিছু বলা হয়নি। সেই ক্ষেত্রে পর্যটকরা বাস টার্মিনালে এসে যোগাযোগ করলে সময় জানিয়ে দেওয়া হবে।

গ্যাংটক যাওয়ার সময়সূচি

শিলিগুড়ির এসএনটি বাস টার্মিনাল থেকে সিকিমের গ্যাংটকে রয়েছে বাস সার্ভিস। প্রতিদিন এখান থেকে সকাল সাড়ে ছয়টা, সোয়া ৭টা, ৯টা ও ১০টায় বাস ছেড়ে যায়। এরপর বেলা ১১টা, সাড়ে ১১টা, দুপুর সাড়ে ১২টা, ১টা, ২টা, আড়াইটা, এরপর ৩টা ও সাড়ে ৩টায় সিকিমের উদ্দেশ্যে বাস রওনা দেয়। শিলিগুড়ি থেকে সিকিমের গ্যাংটক পর্যন্ত মাথাপিছু ভাড়া ১৯০ টাকা।

সিকিমের অন্যান্য জায়গায় বাস সার্ভিস

এছাড়া এসএনটি বাস টার্মিনাল থেকে প্রতিদিন সকাল সাড়ে ১০টায় পেলিং, বেলা ১১টায় মঙ্গন, দুপুর ১টায় রাভাঙলা, আড়াইটায় নামথ্যাং, ২টা জোড়থ্যাং, দুপুর ২টায় প্যাকিউং এবং দুপুর ২টায় রংলি পর্যন্ত যাওয়ার বাস রয়েছে।

জেডএইচ/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]