ঢাবি ছাত্রী নাজনীনকে বাঁচাতে প্রয়োজন ৪০ লাখ টাকা

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ০৪:৪১ এএম, ২৫ মার্চ ২০১৭

যে সময়টাতে তার নিজের পায়ে দাঁড়ানোর চেষ্টা শুরু হওয়ার কথা; সে সময়ে জটিল কিডনি রোগে আক্রান্ত হয়ে রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন নাজনীন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অর্থনীতি বিভাগের স্নাতকোত্তর শ্রেণির মেধাবী শিক্ষার্থী নাজনীন সুলতানা রুম্পার অবস্থা এখন গুরুতর।

চিকিৎসকরা জানিয়েছেন, নাজনীনের দুটি কিডনিই সম্পূর্ণ অকেজো হয়ে গেছে। তাকে বাঁচাতে হলে জরুরিভাবে কিডনি পরিবর্তন করতে হবে। এ জন্য প্রায় ৪০ লাখ টাকার প্রয়োজন।

নাজনীনের বড় ভাই আল রাশেদ জানান, গত বছরের অক্টোবরে হঠাৎ করেই নাজনীন অসুস্থ হয়ে পড়েন। পরীক্ষা শেষে দেখা যায় তার দুটি কিডনি নষ্ট। এরপর থেকেই হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন নাজনীন। এখন প্রতি সপ্তাহে তিনটি করে ডায়ালাইসিস করাতে হচ্ছে। যা তাদের জন্য অত্যন্ত ব্যয়বহুল।

কান্নাজড়িত কণ্ঠে রাশেদ জানান, বর্তমানে নাজনীনের শারীরিক অবস্থা খুবই খারাপ (স্টেজ-৫ উপরে অবস্থান করছে)। চিকিৎসকরা যত দ্রুত সম্ভব কিডনি পরিবর্তন করতে বলছেন। তার বাবা অবসরপ্রাপ্ত সরকারি কর্মকর্তা ছিলেন। তাদের পক্ষে এতো টাকা যোগাড় করা অসম্ভব।

বোনকে বাঁচাতে সমাজের বিত্তবান ও হৃদয়বানদের প্রতি সাহায্যের আবেদন জানিয়েছেন রাশেদ।

নাজনীনকে সাহায্য পাঠানোর ঠিকানা : হিসাব নম্বর- ১২৩.১০১.০১৬০.২৯২, ডাচ বাংলা ব্যাংক লিমিটেড, এলিফ্যান্ট রোড শাখা, ঢাকা। বিকাশ নম্বর :  ০১৭১০০১৮০৪৫ ও ০১৫৩৪৩৫৬৪৬০ (রাশেদ)।

এসআর/এমএস

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - [email protected]