জাবির হলে শিক্ষার্থীর ঝুলন্ত মরদেহ

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ০১:০৩ এএম, ১৩ অক্টোবর ২০১৭ | আপডেট: ১১:৫১ এএম, ১৩ অক্টোবর ২০১৭
জাবির হলে শিক্ষার্থীর ঝুলন্ত মরদেহ

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) মো. আদনান নামের এক শিক্ষার্থী গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করেছেন। তিনি বিশ্ববিদ্যালয়ের অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেম বিভাগের ৪১তম ব্যাচের শিক্ষার্থী।

বৃহস্পতিবার রাত পৌনে ১০টার দিকে মীর মোশাররফ হোসেন হলের বি-ব্লকের ৪৫০ নম্বর রুমে আদনান আত্মহত্যা করেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, রাত সাড়ে ৯টার দিকে অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেম বিভাগের ৪৩তম ব্যাচের শিক্ষার্থী মো. জোনাইদ আদনানের রুমে শিট নেয়ার জন্য আসেন। কিন্তু রুমে গিয়ে দেখেন আদনানের রুম ভেতর থেকে বন্ধ করা। অনেকক্ষণ দরজায় ধাক্কা দেয়ার পর কোনো শব্দ না পেয়ে রুমের জানালা দিয়ে ভেতরে আদনানের মরদেহ দড়িতে ঝুলতে দেখেন।

পরে জোনাইদ পাশের রুমের শিক্ষার্থীদের সহায়তায় তাকে উদ্ধার করে প্রথমে বিশ্ববিদ্যালয় মেডিকেল সেন্টারে নিয়ে যান। বিশ্ববিদ্যালয়ে মেডিকেলে কর্তব্যরত ডা. অমিতাব দাস তাকে এনাম মেডিকেল কলেজ ও হাসপাতালে নের পরামর্শ দেন। পরে এনাম মেডিকেলের ডিরেক্টর ডা. আনায়ারুল কাদির নাজিম তার মৃত্যু খবর নিশ্চিত করেন।

আদনানের গ্রামের বাড়ি মানিকগঞ্জ জেলায়। তিনি পরিবারের সঙ্গে যাত্রাবাড়ী থাকতেন বলে তার বন্ধুরা জানান। তবে কী কারণে তিনি আত্মহত্যা করেছেন এ বিষয়ে এখনো বিস্তারিত জানা যায়নি।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক তপন কুমার সাহা বলেন, কী কারণে আদনান আত্মহত্যা করেছে সে বিষয়ে খোঁজ-খবর নেয়া হচ্ছে। একই সঙ্গে আদনানের পরিবারের লোকজনের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হচ্ছে। তার মরদেহ বিশ্ববিদ্যালয় মেডিকেল সেন্টারে রাখা হয়েছে।

হাফিজুর রহমান/বিএ

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - jagofeature@gmail.com