শাবিতে অপেক্ষামাণ তালিকা থেকে ভর্তি ২৬-২৭ ডিসেম্বর

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, সিলেট
প্রকাশিত: ১০:০২ এএম, ২০ ডিসেম্বর ২০১৭

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০১৭-১৮ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথম বর্ষে অপেক্ষামাণ তালিকা থেকে শিক্ষার্থীদের আগামী ২৬ ও ২৭ ডিসেম্বর ভর্তি করা হবে। ‘বি’ ইউনিটে শূন্য আসনে অপেক্ষামাণ তালিকা থেকে ২৬ ডিসেম্বর এবং ‘এ’ ইউনিটে শূন্য আসনে অপেক্ষামাণ তালিকা থেকে আগামী ২৭ ডিসেম্বর শিক্ষার্থীদের ভর্তি করা হবে।

বুধবার ভর্তি কমিটির সদস্য সচিব সহযোগী অধ্যাপক মো. মহিবুল আলম বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, ২৬ ডিসেম্বর সকাল ৯টা থেকে ‘বি’ ইউনিটের গ্রুপ-১ এর অপেক্ষামাণ তালিকা থেকে ১ থেকে ৮২২ এবং গ্রুপ-২ এর ১-১৫ জনকে সাক্ষাৎকার ও ভর্তির জন্য ডাকা হয়েছে।

এদিন দুপুরে একই ইউনিটের গ্রুপ-১ এর কোটায় অপেক্ষামাণ তালিকা থেকে মুক্তিযোদ্ধা ১-১৫, প্রতিবন্ধী ১-২, ক্ষুদ্র নৃ-গোষ্ঠী ও জাতিসত্ত্বা (উপজাতি) ১-৪, এবং গ্রুপ-২ এ মুক্তিযোদ্ধা কোটার প্রথম ১ জনকে সাক্ষাৎকার ও ভর্তির জন্য ডাকা হয়েছে ।

অন্যদিকে ২৭ ডিসেম্বর বুধবার সকাল ৯টায় ‘এ’ ইউনিটে অপেক্ষামাণ তালিকায় বিজ্ঞানের ১-২২০, মানবিকের ১-৩৯ এবং বাণিজ্যের অপেক্ষামাণ তালিকার ১-১৫ পর্যন্ত শিক্ষার্থীকে সাক্ষাৎকার ও ভর্তির জন্য ডাকা হয়েছে।

একই দিন দুপরে একই ইউনিটের বিজ্ঞান বিভাগে মুক্তিযোদ্ধা ও পোষ্য কোটায় ১-৩, প্রতিবন্ধী ১, মানবিকে মুক্তিযোদ্ধা কোটায় প্রথম ১ জন এবং তিনটি বিভাগেই ক্ষুদ্র নৃ-গোষ্ঠী ও জাতিসত্ত্বা (উপজাতি) কোটায় ১-৪ জনকে সাক্ষাৎকার ও ভর্তির জন্য ডাকা হয়েছে ।

সহযোগী অধ্যাপক মো. মহিবুল আলম জানান, ভর্তির জন্য শিক্ষার্থীদেরকে ভর্তি পরীক্ষার সময়কার অ্যাডমিট কার্ড, এসএসসি বা সমমান ও এইচএসসি বা সমমান পরীক্ষার মূল নম্বরপত্র ও সার্টিফিকেট এবং ৬ হাজার ৮৫০ টাকা সঙ্গে নিয়ে আসতে হবে। কোটায় ভর্তি হতে ইচ্ছুক মেধা তালিকায় উত্তীর্ণ ছাত্র-ছাত্রীদেরকে ভর্তির যোগ্যতা প্রমাণের জন্য যথাযথ সনদপত্রের মূল কপি সঙ্গে আনতে হবে। প্রার্থীদের প্রতিটি সনদপত্র ও নম্বরপত্রের ২টি সত্যায়িত ফটোকপি অবশ্যই সঙ্গে আনতে হবে বলে জানান তিনি।

এছাড়া ভর্তি সংক্রান্ত যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (www.sust.edu/admission) এবং ০১৫৫৫৫৫৫০০১-৪ হটলাইনে যোগাযোগ করে জানা যাবে।

আব্দুল্লাহ আল মনসুর/আরএআর/এমএস

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - jagofeature@gmail.com

আপনার মতামত লিখুন :