কুবি’র দুই শিক্ষকের বিরুদ্ধে প্রক্টরের মামলা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কুমিল্লা
প্রকাশিত: ১১:৪৩ এএম, ৩১ ডিসেম্বর ২০১৭

কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) শিক্ষক সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদকের বিরুদ্ধে কুমিল্লার একটি আদালতে মানহানির মামলা করা হয়েছে।

রোববার দুপুরে কুমিল্লার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক এম. শাহনেওয়াজ মনিরের ৯ নং আমলী আদালতে কুবির শিক্ষক সমিতির সভাপতি ড. মোহাম্মদ আবু তাহের ও সাধারণ সম্পাদক মেহেদী হাসানকে অভিযুক্ত করে ওই মানহানির মামলা করেন কুবির প্রক্টর ড. কাজী মোহাম্মদ কামাল উদ্দিন। কুমিল্লা জজ কোর্টের অ্যাডভোকেট স্বর্ণকমল নন্দী পলাশ মামলার বিষয়টি নিশ্চিত করেন।

মামলায় অভিযোগ করা হয়, গত ২৯ নভেম্বর বিভিন্ন জাতীয় ও স্থানীয়সহ বিভিন্ন অনলাইন পোর্টালে ‘স্বাক্ষর জালিয়াতি করে কাটা হলো শিক্ষকদের এক দিনের বেতন’ এবং ‘ত্রাণের নামে শিক্ষকদের অর্থ আত্মসাতের চেষ্টা’ শিরোনামে সংবাদ প্রকাশিত হয়। পরে এসব সংবাদের ফটোকপি করে ক্যাম্পাসে বিতরণ করা হয়।

ওই মামলায় সাক্ষী হিসেবে রয়েছেন, কুবি শিক্ষক সমিতির সাবেক সভাপতি ও আসবাবপত্র ক্রয় কমিটির আহ্বায়ক ড. দুলাল চন্দ্র নন্দী, কুবি ব্যবস্থাপনা শিক্ষা বিভাগের সহকারী অধ্যাপক জি.এম আজমল আলী কাউছার, কুবি অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের সহকারী অধ্যাপক শুব্রত সাহা, ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক মো. আকবর হোসেন, গণিত বিভাগের সহকারী অধ্যাপক মো. শফিউল্লাহ, পরিসংখ্যান বিভাগের প্রভাষক মো. ফরহাদ হোসেন ও রসায়ন বিভাগের প্রভাষক মো. জুলহাস উদ্দিন।

মো.কামাল উদ্দিন/এএম/পিআর

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - [email protected]

আপনার মতামত লিখুন :