আইইউটি’র উপাচার্যের পদত্যাগ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি গাজীপুর
প্রকাশিত: ০৭:৫৪ পিএম, ০৫ ফেব্রুয়ারি ২০১৮

ইসলামিক ইউনিভার্সিটি অব টেকনোলজির (আইইউটি) উপাচার্য মুনাজ আহমেদ নূর পদত্যাগ করেছেন। সোমবার বেলা ১১টার দিকে বিশ্ববিদ্যালয়টির আচার্য ওআইসির মহাসচিব ইউসুফ বিন আহমেদ আল ওথাইমিন বরাবর ই-মেইল যোগে এ পদত্যাগপত্র জমা দেন তিনি।

তিনি এক বিবৃতিতে বলেন, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-কর্মকর্তা-কর্মচারী-শিক্ষার্থীদের অযৌক্তিক দাবি দাওয়ার সঙ্গে নীতির প্রশ্নে আমি আপোস করতে পারিনি। তাই বিশ্ববিদ্যালয়ের অচলাবস্থা নিরসনে বৃহত্তর স্বার্থে দেশের জন্য কাজ করতে আমি আইইউটি’র ভিসি পদ হতে পদত্যাগ করলাম। দুপুরে আইইউটি’র চ্যান্সেলর বরাবরে আমি ই-মেইলে পাঠিয়েছি।

তিনি বলেন, বিশ্ববিদ্যালয়ে প্রধানমন্ত্রীর নির্দেশে প্রথম তার সময়ে ছাত্রী ভর্তি শুরু হয়। বিশ্ববিদ্যালয়ের অনেকেই এ বিষয়টি সহজভাবে গ্রহণ করতে পারেনি। তবে তিনি পদত্যাগপত্রে ব্যক্তিগত কারণ দেখিয়েছেন।

২০১৩ সালের ২১ এপ্রিল মাসে ঢাকার বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) থেকে জাতীয় বিশ্ববিদ্যালয়ে প্রো-ভিসি পদে যোগ দেন অধ্যাপক মুনাজ আহমেদ।

২০১৬ সালের ১ এপ্রিল নিয়োগ পেয়ে তিনি জাতীয় বিশ্ববিদ্যালয় থেকে আইইউটি’র ভিসি হিসেবে যোগ দেন। পদত্যাগের পর আবার বুয়েটে ফিরে যাবেন বলে জানিয়েছেন মুনাজ নূর।

আন্দোলনকারী আইইউটি ইইই বিভাগের সহকারী অধ্যাপক মো. তাসলিম জানান, ভিসি মুনাজ আহমেদ নূরের নানা অনিয়ম ও দুর্নীতির অভিযোগে তার পদত্যাগ দাবি করে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী-কর্মচারীরা গত ২৩ জানুয়ারি থেকে ক্লাস ত্যাগ ও কর্মবিরতির ঘোষণা দেন।

আইইউটির প্রো-ভিসি অধ্যাপক ওমর জাহ বিষয়টি নিশ্চিত করেছেন। মঙ্গলবার থেকে তারা আন্দোলন ত্যাগ করে ক্লাসে যোগ দেবেন বলেও জানান তিনি।

মোঃ আমিনুল ইসলাম/এএম/আরআইপি

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - jagofeature@gmail.com