রামেকে রাবি শিক্ষক লাঞ্ছনার ঘটনায় মামলা

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক রাজশাহী বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ০১:৩৭ এএম, ২১ ফেব্রুয়ারি ২০১৮

রাজশাহী মেডিকেল কলেজ ও হাসপাতালে (রামেক) রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) আইন বিভাগের শিক্ষক এনামুল জহিরকে লাঞ্ছিত করার ঘটনায় মামলা হয়েছে। মঙ্গলবার রাজশাহীর মুখ্য মহানগর হাকিম আদালতে আটজনের নাম উল্লেখ করে এ মামলা দায়ের করা হয়।

মামলায় রাজশাহী মেডিকেল কলেজের ইন্টার্ন চিকিৎসক মেরি প্রিয়াংকা, কামাল, লুৎফর রহমান, রহমান আতিক, হিমেল সাহা, চিন্ময় মৈত্র, আব্দুর রহমান কাজল ও জাহিদ কামাল কনকের নাম উল্লেখ করা হয়। তাদের বিরুদ্ধে ‘হত্যার উদ্দেশে অস্ত্র দিয়ে আঘাত’ আইনে মামলা দায়ের করা হয়েছে।

এনামুল জহিরের পক্ষে এ মামলা দায়ের করেন রাবির আইন সমিতির সাধারণ সম্পাদক ও রাজশাহী কোর্টের আইনজীবী অ্যাডভোকেট বজলে তৌহিদ আল হাসান।

তৌহিদ আল হাসান জানান, মুখ্য মহানগর হাকিম কুদরত-ই-খুদার আদালতে এ মামলা দায়ের করা হয়েছে। তিনি মামলা গ্রহণ করেছেন, তবে সিদ্ধান্ত জানাননি।

উল্লেখ্য, গত ১৪ ফেব্রুয়ারি রাত সাড়ে ১১টার দিকে রামেক হাসপাতালের কর্তব্যরত ইন্টার্ন চিকিৎসক মেরি প্রিয়াংকার সঙ্গে ধাক্কা লাগে রাবি শিক্ষক এনামুল জহিরের। এতে ওই নারী চিকিৎসকের সঙ্গে তার কথা কাটাকাটি হলে এনামুল জহির তাকে ‘ননসেন্স’ বলে মন্তব্য করেন। পরে প্রিয়াংকা কয়েকজন ইন্টার্ন চিকিৎসকে ডাকলে তারা এনামুল জহিরকে লাঞ্ছিত করে।

ঘটনাটি জানতে পেরে রাজপাড়া থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে এনামুল জহিরকে উদ্ধার করে। মারধরের এ ঘটনায় গত ১৫ ফেব্রুয়ারি রাজশাহী-ঢাকা মহাসড়ক অবরোধ করে আন্দোলন করেন শিক্ষার্থীরা। এসময় তারা অচিরেই অভিযুক্তদের গ্রেফতারের দাবি জানান।

রাশেদ রিন্টু/বিএ

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - jagofeature@gmail.com