জবি শিক্ষার্থীদের ওপর হামলাকারীদের গ্রেফতারের দাবিতে মানববন্ধন

ফয়সাল খান
ফয়সাল খান ফয়সাল খান , ভ্রমণ লেখক জবি
প্রকাশিত: ০৮:৫৩ পিএম, ২২ ফেব্রুয়ারি ২০১৮

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষার্থীদের ওপর হামলাকারীদের গ্রেফতারের দাবিতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছেন সাধারণ শিক্ষার্থীরা। বৃহস্পতিবার জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ভাস্কর্য চত্বরে শত শত শিক্ষার্থী জবির আড়িয়াল বাসে হামলার প্রতিবাদে এই বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেন।

মানববন্ধনে উপস্থিত ছিলেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. নূর মোহাম্মদ, কোতোয়ালী থানার এডিসি বদরুল আলম এবং বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা।

মানববন্ধন শেষে শিক্ষার্থীরা ৬ দফা দাবি উত্থাপন করেন। দাবিগুলো মধ্যে রয়েছে, আগামী ২৪ ঘণ্টার মধ্যে রানা ও তার সন্ত্রাসী বাহিনীকে গ্রেফতার, অন্যথায় ২৫ ফেব্রুয়ারি ঢাকা মাওয়া রোডে অবস্থান ধর্মঘট। তদন্ত করে দোষীদের বিচারের আওতায় এনে কঠোর শাস্তির ব্যবস্থা করা। শিক্ষার্থী নির্যাতন বন্ধে কার্যকরী ব্যবস্থা করা। মাওয়া রোডে শিক্ষার্থীদের অর্ধেক বাস ভাড়া নিশ্চিত করা। মাওয়া রোডে বাসের বেপরোয়া চলাচল বন্ধ করার ব্যবস্থা করা এবং ঢাকা মাওয়া রোডে উন্নয়ন প্রকল্পের কাজে নিয়োজিত কর্মকর্তা কর্মচারীদের সংযত আচরণ করা।

জবি প্রক্টর ড. নূর মোহাম্মদ বলেন, হামলাকারীদের উপযুক্ত বিচার হবে এবং শিক্ষার্থীদের ওপর যেন এমন হামলা আর না হয় সে বিষয়ে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

উল্লেখ্য, গত ২০ ফেব্রুয়ারি জবি-মাওয়া রুটে আড়িয়াল বাসে জবি শিক্ষার্থীদের ওপর অতর্কিতভাবে হামলা চালায় কিছু দুর্বৃত্ত এবং কয়েকজন ছাত্রীকে লাঞ্ছিত করে।

ফয়সাল খান/এআরএস/জেআইএম

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - jagofeature@gmail.com

আপনার মতামত লিখুন :