কোটা বাতিলে ঢাবিতে আনন্দ মিছিল

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
প্রকাশিত: ১২:৪৭ পিএম, ১২ এপ্রিল ২০১৮

দুই মাস আন্দোলনের পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক ‘কোটা বাতিলের ঘোষণা’ আসার পর আনন্দ মিছিল করেছেন সাধারণ শিক্ষার্থী ও চাকরিপ্রার্থীরা। বৃহস্পতিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) রাজু ভাস্কর্যে আন্দোলন স্থগিত ঘোষণার পর এ আনন্দ মিছিল বের করা হয়।

মিছিলটি ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্য থেকে শুরু করে কেন্দ্রীয় শহীদ মিনার, দোয়েল চত্বর, টিএসসি, মধুর ক্যান্টিন, বিজনেস ফ্যাকাল্টি, ভিসি চত্বর হয়ে আবারও রাজু ভাস্কর্যে গিয়ে শেষ হয়।

মিছিলে ‘এই মাত্র খবর এলো কোটা প্রথা বাতিল হলো, কোটা প্রথা বাতিল হলো মেধাবীরা মুক্তি পেল, জয় বাংলা জয় বঙ্গবন্ধু, শেখ হাসিনার জন্য বাংলাদেশ ধন্য’ ইত্যাদি স্লোগান দেয়া হয়। মিছিল শেষে সারাদেশে আনন্দ মিছিল করার আহ্বান জানিয়েছেন সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহ্বায়ক রাশেদ খান।

এর আগে বেলা সাড়ে ১১টায় ঢাবির রাজু ভাস্কর্যের সামনে আয়োজিত সংবাদ সম্মেলনে আন্দোলন স্থগিত ঘোষণা করেন সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের আহ্বায়ক হাসান আল মামুন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়ে তিনি বলেন, আমরা দাবি জানাচ্ছি, প্রধানমন্ত্রী যে ঘোষণা দিয়েছেন তা দ্রুত সময়ের মধ্যে প্রজ্ঞাপন আকারে জারি করবেন। প্রজ্ঞাপন জারি না হওয়া পর্যন্ত আমাদের আন্দোলন স্থগিতের ঘোষণা দিচ্ছি।

এমএইচ/আরএস/আরআইপি

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - jagofeature@gmail.com

আপনার মতামত লিখুন :