রাবিতে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক রাজশাহী বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ০৭:২৯ পিএম, ১৭ এপ্রিল ২০১৮ | আপডেট: ০৭:২৯ পিএম, ১৭ এপ্রিল ২০১৮
রাবিতে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত

ঐতিহাসিক মুজিবনগর দিবস উপলক্ষে নানা কর্মসূচি পালন করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ একটি শোভাযাত্রা দিয়ে কর্মসূচির শুরু করে।

শোভাযাত্রা ক্যাম্পাস প্রদক্ষিণ কলে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে যায়। সেখানে উপাচার্য অধ্যাপক আব্দুস সোবহান ও উপ-উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহাসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকতারা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন। এরপর তারা সেখানে এক মিনিট নীরবতা পালন এবং মোনাজাত পালন করেন।

এরপর বেলা ১১টায় সিনেট ভবনে অনুষ্ঠিত হয় আলোচনা সভা। এতে প্রধান আলোচক ছিলেন রাবির সাবেক উপাচার্য অধ্যাপক সাইদুর রহমান খান। সেখানে বিশেষ অতিথি ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহা ও কোষাধ্যক্ষ অধ্যাপক এ কে এম মোস্তাফিজুর রহমান।

অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আব্দুস সোবহান সভাপতিত্ব করেন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক এম এ বারী ও ভারপ্রাপ্ত পরীক্ষা নিয়ন্ত্রক ড. মো. বাবুল ইসলাম।

এদিকে, দুপুর ১২টার দিকে রাবি ছাত্রলীগের ব্যানারে ক্যাম্পাসে একটি শোভাযত্রা বের করা হয়। শোভাযাত্রাটি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে গিয়ে শেষ হয়। সেখানে তারা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন।

রাশেদ রিন্টু/এএম/এমএস

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - jagofeature@gmail.com