ইবির ভর্তি পরীক্ষায় প্রতি আসনে লড়বে ২২ জন

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক ইসলামী বিশ্ববিদ্যালয়, কুষ্টিয়া
প্রকাশিত: ১১:২৫ এএম, ১৩ অক্টোবর ২০১৮

ইসলামী বিশ্ববিদ্যালয়ের ২০১৮-১৯ শিক্ষাবর্ষে স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষায় প্রতি আসনের বিপরীতে লড়বে ২২ জন ভর্তিচ্ছু। শনিবার বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এসএম আব্দুল লতিফ বিষয়টি নিশ্চিত করেছেন।

ভর্তি পরীক্ষা আগামী ৩ থেকে ৭ নভেম্বর অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

রেজিস্ট্রার অফিস সূত্রে জানা যায়, গত ১২ অক্টোবর শুক্রবার রাত ১২টায় বিশ্ববিদ্যালয়ের প্রথম বর্ষে ভর্তি পরীক্ষার আবেদন শেষ হয়। এ বছর ২ হাজার ২৭৫ আসনের বিপরীতে ৪৮ হাজার ৭১৯ জন ভর্তিচ্ছু আবেদন করেছে।

ধর্মতত্ত্ব অনুষদভুক্ত ‘এ’ ইউনিটের ২৪০ আসনের বিপরীতে আবেদন করেছে ১ হাজার ৯৯৬ জন ভর্তিচ্ছু। এই ইউনিটে প্রতি আসনের বিপরীতে পরীক্ষায় অংশ নেবে ৯ জন শিক্ষার্থী। মানবিক ও সমাজবিজ্ঞান এবং আইন ও শরীয়াহ অনুষদভুক্ত ‘বি’ ইউনিটের ১০৩৫টি আসনের বিপরীতে আবেদন করেছে ২১ হাজার ২০৮ জন। ‘বি’ ইউনিটে প্রতি আসনের জন্য লড়বে ২২ জন ভর্তিচ্ছু।

এছাড়া ব্যবসায় প্রশাসন অনুষদভুক্ত ‘সি’ ইউনটে ৪৫০ আসনের বিপরীতে আবেদন করেছে ৭ হাজার ১৪৭ জন। ‘সি’ ইউনিটে প্রতি আসনের জন্য ভর্তি যুদ্ধে অংশ নেবে ১৬ জন ভর্তিচ্ছু।

ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদভুক্ত ‘ডি’ ইউনিটের ৫৫০ আসনের বিপরীতে ভর্তি পরীক্ষার জন্য আবেদন করেছেন ১৮ হাজার ৩৬৮ জন। ‘ডি’ ইউনিটে প্রতি আসনের জন্য ভর্তি পরীক্ষায় বসবে ৩৪ জন ভর্তিচ্ছু।

উপাচার্য অধ্যাপক হারুন উর রশিদ আসকারী বলেন, ‘নিশ্ছিদ্র নিরাপত্তা ও স্বাভাবিক পরিবেশে এবারের ভর্তি পরীক্ষা চলছে। দেশসেরা মেধাবিদের ভর্তি করতে নেয়া হয়েছে নানা পদক্ষেপ। এবারও মাঠে থাকবেন ভ্রাম্যমাণ আদালত। ’

ফেরদাউসুর রহমান সোহাগ/এফএ/এমএস

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - jagofeature@gmail.com

আপনার মতামত লিখুন :