ইবির ভর্তি পরীক্ষা ৪ ও ৫ নভেম্বর

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক ইসলামী বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ০৭:০৮ পিএম, ১৩ অক্টোবর ২০১৮
ফাইল ছবি

ইসলামী বিশ্ববিদ্যালয়ে ২০১৮-১৯ শিক্ষাবর্ষ অনার্স ১ম বর্ষের ভর্তি পরীক্ষা ৪ ও ৫ নভেম্বর অনুষ্ঠিত হবে। শনিবার বিকেল ৪টার দিকে উপাচার্যের কার্যালয়ে অনুষ্ঠিত কেন্দ্রীয় ভর্তি পরীক্ষা কমিটির সভায় এ সিদ্ধান্ত হয়। বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এস এম আব্দুল লতিফ।

রেজিস্ট্রার কার্যালয় সূত্রে জানা যায়, বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা ৩-৭ নভেম্বরের পরিবর্তে ৪ ও ৫ নভেম্বর নেয়ার সিদ্ধান্ত হয়। ইউনিট কমানোর কারণে ভর্তি আবেদন কম হওয়ায় দুই দিনে ভর্তি পরীক্ষা নেয়ার সিদ্ধান্ত হয়েছে। দিনে চার শিফট করে দুই দিনে মোট আট শিফটে পরীক্ষা অনুষ্ঠিত হবে। প্রথম শিফট সকাল সাড়ে ৯টা থেকে সাড়ে ১০টা, দ্বিতীয় শিফট বেলা সাড়ে ১১টা থেকে দুপুর সাড়ে ১২টা, তৃতীয় শিফট বেলা ২টা থেকে বিকেল ৩টা এবং চতুর্থ শিফট ৪টা থেকে ৬টা।

৪ নভেম্বর প্রথম দিনের প্রথম শিফটে ধর্মতত্ত্ব অনুষদভুক্ত ‘এ’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে। এ দিন বাকি তিন শিফটে মানবিক ও সমাজবিজ্ঞান এবং আইন ও শরিয়াহ অনুষদভুক্ত ‘বি’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

দ্বিতীয় দিনের প্রথম শিফটে ব্যবসায় প্রশাসন অনুষদভুক্ত ‘সি’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে। এ দিনের বাকি তিন শিফটে ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদভুক্ত ‘ডি’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এর আগে শুক্রবার রাত ১২টায় ভর্তি আবেদন প্রক্রিয়া শেষ হয়। এতে ২ হাজার ২৭৫ টি আসনের বিপরীতে ৪৮ হাজার ৭১৯ জন ভর্তিচ্ছু আবেদন করেছে। এ বছর প্রতি আসনে লড়বে ২২ জন শিক্ষার্থী।

কেন্দ্রীয় ভর্তি পরীক্ষা কমিটির সভায় উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক হারুন উর রশিদ আসকারী, উপ উপাচার্য অধ্যাপক মো. শাহিনুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক সেলিম তোহা।

এছাড়া রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম আব্দুল লতিফ, প্রক্টর অধ্যাপক মাহবুবর রহমান, ছাত্র উপদেষ্টা অধ্যাপক রেজওয়ানুল ইসলামসহ সকল অনুষদের ডিন ও সকল বিভাগের সভাপতি উপস্থিত ছিলেন।

ফেরদাউসুর রহমান সোহাগ/এএম/জেআইএম

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - jagofeature@gmail.com

আপনার মতামত লিখুন :