বহিষ্কৃত ছাত্রলীগ নেতার জন্য ৩য় দফায় পরীক্ষা স্থগিত

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি টাঙ্গাইল
প্রকাশিত: ০৮:৩২ এএম, ১০ নভেম্বর ২০১৮

মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের আইসিটি বিভাগের ৪র্থ বর্ষ প্রথম সেমিস্টারের সাময়িক বহিষ্কৃত শিক্ষার্থী ও ছাত্রলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ইয়াসিন আরাফাতের জন্য ৩য় বারের মতো পরীক্ষা পিছিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। বারবার এই পরীক্ষা পেছানোকে বিশ্ববিদ্যালয় প্রশাসনের দুর্বলতা মনে করছেন সংশ্লিষ্টরা।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, গত ৭ অক্টোবর পদার্থ বিজ্ঞান বিভাগের তিন শিক্ষক লাঞ্ছনার ঘটনায় ইয়াসিন আরাফাতসহ ৫ ছাত্রলীগ নেতাকে সাময়িক বহিষ্কার করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। ক্লাস-পরীক্ষা ও ক্যাম্পাসে প্রবেশে নিষেধাজ্ঞা থাকা সত্ত্বেও ইয়াসিনের জন্য পেছানো হচ্ছে ৪র্থ বর্ষ প্রথম সেমিস্টারের পরীক্ষা। পরীক্ষা নিয়ে হতাশায় পড়েছেন আইসিটি বিভাগের ৪র্থ বর্ষ প্রথম সেমিস্টারের সকল শিক্ষার্থী।

গত ৬ অক্টোবর সকল শিক্ষার্থী পরীক্ষা নেয়ার জন্য আবেদন দিলেও সমাধান দিতে পারেনি বিশ্ববিদ্যালয় প্রশাসন। গত ৩১ অক্টোবর সাইবার ক্রাইম ও ৫ নভেম্বর সফটওয়্যার ইঞ্জিনিয়ারিং পরীক্ষা পেছানো হয়েছে। এমনকি আজ ১০ নভেম্বর ওয়েব প্রোগ্রামিং পরীক্ষাও পেছানো হয়েছে ওই ইয়াসিনের জন্য।

আইসিটি বিভাগের চেয়ারম্যান মুহাম্মদ বদরুল আলম মিয়া ইয়াসিনের জন্য পরীক্ষা পেছানোর কথা স্বীকার করে জানান, ওই ছাত্রের পরীক্ষা সম্পন্ন করার ব্যাপারে বিশ্ববিদ্যালয় কোনো সিদ্ধান্ত দিতে না পারার কারণে এভাবে বারবার পরীক্ষার তারিখ পেছানো হচ্ছে।

এ প্রসঙ্গে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. সিরাজুল ইসলাম জানান, আগামী ১৩ নভেম্বর এ বিষয়টি নিয়ে রিজেন্ট বোর্ডের সিদ্ধান্ত হবে। ওই সিদ্ধান্ত অনুসারেই পরবর্তীতে পরীক্ষার তারিখ নির্ধারণ ও অনুষ্ঠিত হবে। বারবার পরীক্ষা পেছানোর কারণে সেশন জটের কোনো সম্ভাবনা নেই বলেও জানান তিনি।

আরিফ উর রহমান টগর/এফএ/এমএস

বিনোদন, লাইফস্টাইল, তথ্যপ্রযুক্তি, ভ্রমণ, তারুণ্য, ক্যাম্পাস নিয়ে লিখতে পারেন আপনিও - jagofeature@gmail.com

আপনার মতামত লিখুন :